শক্ত থাকুন, ন্যায় বিচার পাবেন, তিলোত্তমার পরিবারকে ফোনে জানালেন রাজ্যপাল

‘শক্ত থাকুন। আমাদের যতদূর যাওয়ার যাব। ন্যায় বিচার পাবেন।আরজি কর মেডিকেল কলেজ হাসপাতালের মৃতা তরুণী ডাক্তারি পড়ুয়ার মাবাবাকে ফোন করে এমন ভাষাতেই সমবেদনা জানান পশ্চিমবঙ্গের রাজ্যপাল ডঃ সিভি আনন্দ বোস। শুধু তাই নয়, পাশাপাশি তিনি এ আশ্বাসও দিয়েছেন, নির্যাতিতার পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে আসবেন। রাজভবন সূত্রে খবর, মঙ্গলবারদুপুরেদিল্লিথেকেইফোনেনির্যাতিতারপরিবারেরসদস্যদেরসঙ্গেকথাবলেনরাজ্যপালসিভিআনন্দবোস।

এদিন রাজ্যপালের এই ফোন আসার পর দোষীরা শাস্তি পাবেন এই আশায বুক বাঁধছেন তিলোত্তমার পরিবারের সদস্যরা। এর আগে রাজ্যের প্রশাসনিক প্রধান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এসেছিলেন নির্যাতিতার বাড়িতে। এবার রাজ্যপালের তরফ থেকেও ফোন আসায় কিছুটা হলেও ন্যায্য বিচার পাওয়ার আশা তাঁরা করতেই পারেন বলে মনে করছেন সর্বস্তরের মানুষ।

এদিন তিলোত্তমার পরিবারের তরফ থেকে তাঁর বাবা জানান,  গোটা দেশ আমাদের সঙ্গে আছে, এমনকী গোটা বিশ্বেও এই আন্দোলন ছড়িয়ে পড়েছে। আমি সকলকে কৃতজ্ঞতা, ধন্যবাদ জানাচ্ছি।’  এরই পাশাপাশি সুপ্রিম কোর্ট, হাইকোর্ট, পুরো বিচার ব্যবস্থার উপর আস্থা রেখে মৃতার বাবা বলেন, ‘আরজি করে সিআইএসএফ মোতায়েন নিয়ে আমি এখন কোনও কথা বলব না। যেহেতু এটি বিচারাধীন বিষয়।’

মৃতার মরদেহ দাহ করার প্রায় তিন ঘন্টা পর এফআইআর করা নিয়ে সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণ নিয়ে নির্যাতিতার বাবা বলেন, ‘শীর্ষ আদালত নিশ্চয়ই দেখবে যে এফআইআর করতে কেন দেরি হল ইতিমধ্যেই আদালতের তরফ থেকে কলেজের প্রিন্সিপালকে কৈফিয়ত তলব করা হয়েছে।ওইদিন তাদের তরফে বিকেল পাঁচটার সময় এফআইআর করা হলেও কিন্তু পুলিশের তরফ থেকে কখন সেটিকে দেখানো হয়েছে সেটা তারাই বলতে পারবেন বলে দাবি করেন নির্যাতিতার পরিবার। আন্দোলনকারীদের উপর রাজ্য সরকার যাতে বল প্রয়োগ না করে সে ব্যাপারে সুপ্রিম কোর্ট যে নির্দেশ দিয়েছে তা নিয়েও আদালতকে স্বাগত জানিয়েছেন বাবা।আন্দোলন প্রত্যাহার নিয়ে সুপ্রিম কোর্টের তরফে যে আর্জি জানানো হয়েছে তা নিয়ে নির্যাতিতার বাবা বলেন, ‘নিশ্চয়ই কোনও একটি বিশেষ ভাবনা থেকে আদালত এই কথা বলেছে। আমি চাই আন্দোলন চলুক, তাছাড়া দেখা যাচ্ছে যে সকলেই আন্দোলন করছেন। ন্যায় বিচারের জন্য যারা ঝাঁপিয়ে পড়ছেন আমরা তাদের সঙ্গে আছি।

নির্যাতিতার বাবা এদিন ফের একবার বলেন, ‘গোটা ঘটনায় তথ্য প্রমাণ লোপাটের চেষ্টা হয়েছে। আমি নই, গোটাদেশসেকথাবলছে।হাসপাতালেপ্রাক্তনপ্রিন্সিপালডাক্তারসন্দীপঘোষযদিপ্রমানলোপাটেরচেষ্টাকরেথাকেনতবেশাস্তিপাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 + 9 =