রাজ্যের দুই জায়গায় তল্লাশি চালিয়ে অস্ত্র উদ্ধার এসটিএফ-এর

রাজ্যের দুটি জায়গায় তল্লাশি চালিয়ে একাধিক আগ্নেয়াস্ত্র উদ্ধার করল স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। গোপন সূত্রে খবর মুর্শিদাবাদের বহরমপুর ও বিধাননগরে তল্লাশি চালিয়ে তাজা কার্তুজও উদ্ধার করে এসটিএফ। অস্ত্র উদ্ধারের ঘটনায় দুটি জায়গা থেকে ৩ জনকে গ্রেফতারও করেছে এসটিএফ।

বেআইনি অস্ত্র পাচারের খবর পেয়ে শনিবার রাতে বহরমপুরের মানকারা এলাকায় হানা দেয় এসটিএফ। দুই ব্যক্তিকে গ্রেফতারও করে। ধৃতদের নাম আহাদ আলি মালিক এবং ইয়াকুব শেখ। দু’জনেরই বাড়ি মুর্শিদাবাদের বেলডাঙায়। তল্লাশি চালিয়ে ধৃতদের কাছ থেকে একটা ৯ এমএম সেমি অটোমেটিক পিস্তল, ৫টি দেশীয় ওয়ান শটার পিস্তল এবং ৪ রাউন্ড তাজা কার্তুজ মিলেছে বলে জানানো হয়েছে এসটিএফ-এর তরফ থেকে।

এদিকে সূত্রে খবর, ধৃত আহাদ আলি ভিনরাজ্য থেকে এই আগ্নেয়াস্ত্র কিনে এনেছিলেন। তারপর ইয়াকুব শেখকে তা দেন। ইয়াকুব শেখ আন্তঃরাজ্য অস্ত্র পাচারচক্রের কিংপিন। অস্ত্রগুলি ইয়াকুবের হাতে তুলে দিতে মোটরবাইকে চেপে এসেছিলেন আহাদ আলি। সেই মোটরবাইকও বাজেয়াপ্ত করে এসটিএফ। সূত্রে এ খবরও মিলছে, অস্ত্র আইনে ধৃতদের বিরুদ্ধে বহরমপুর থানায় অভিযোগ দায়ের হয়েছে।

অন্যদিকে এসটিএফের আরেকটি দল শনিবার সন্ধ্যায় বিধাননগরের চিংড়িহাটার খালপোলের কাছে তল্লাশি অভিযান চালায়। এসটিএফের কাছে খবর ছিল, ওই এলাকায় অস্ত্র পাচারের জন্য জমায়েত হবে কয়েকজন। কিছুক্ষণ অপেক্ষার পর এক সন্দেহভাজনকে জিজ্ঞাসাবাদ করেন এসটিএফ আধিকারিকরা। তাঁর কাছে থাকা ব্যাগ পরীক্ষা করা হয়। ব্যাগ থেকে আগ্নেয়াস্ত্র ও কার্তুজ পাওয়া যায়। বিশ্বনাথ বিশ্বাস নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। বছর বাষট্টির ওই ব্যক্তির বাড়ি নদিয়ার ধানতলায়। সবমিলিয়ে দুই জায়গায় তল্লাশি চালিয়ে ৭টি আগ্নেয়াস্ত্র বাজেয়াপ্ত করেছে এসটিএফ। উদ্ধার হয়েছে ২৯ রাউন্ড তাজা কার্তুজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 1 =