সন্দেশখালিতে শিবুর এলাকায় তৃণমূলের দায়িত্বে সুকুমার মাহাতো

তপ্ত সন্দেশখালি। এখনও অধরা শেখ শাহজাহান। তবে সন্দেশখালিকাণ্ডে শনিবার গ্রেফতার করা হয়েছে শিবপ্রসাদ হাজরাকে। এখনও তাঁর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হয়নি। তাঁকে আপাতত আট দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। তাঁর অনুপস্থিতিতে কে দায়িত্ব সামলাবে, এবার তা ঘোষণা করল তৃণমূল। এদিকে রবিবার সন্দেশখালিতে যায় তৃণমূলের প্রতিনিধি দল। তাতে ছিলেন রাজ্যের তিন মন্ত্রী পার্থ ভৌমিক, সুজিত বসু এবং বীরবাহা হাঁসদা। এই দিনই সুজিত বসু জানান, শিবপ্রসাদ সন্দেশখালি ২ ব্লকের সভাপতি পদে আছেন। যেহেতু তিনি এলাকায় নেই তাই তাঁর বদলে সংগঠন দেখবেন বিধায়ক সুকুমার মাহাতো।

এদিকে সন্দেশখালির ঘটনায় উত্তম সর্দারের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করেছে তৃণমূল। তাঁকে ছয় বছরের জন্য সাসপেন্ড করা হয়েছে। আর শিবপ্রসাদের প্রসঙ্গে সুজিত বসু জানান, ‘ওর বিরুদ্ধে তদন্ত করা হচ্ছে। তা শেষ হলেই পরবর্তী পদক্ষেপ করা হবে।’

উল্লেখ্য, শিবপ্রসাদ হাজরার বিরুদ্ধে গণধর্ষণের মতো গুরুতর অভিযোগ রয়েছে। ন্যাজাট থানার পুলিশ তাঁকে শনিবার গ্রেফতার করে। সূত্রের খবর, সন্দেশখালির এক তরুণী বসিরহাটে গোপন জবানবন্দি দেন। এরপরেই শিবুর বিরুদ্ধে গণধর্ষণ এবং খুনের চেষ্টার ধারা যোগ করা হয়। সন্দেশখালির বহু মহিলার কথায়, এলাকার ত্রাস ছিল শিবু। তাঁর গ্রেফতারিতে রীতিমতো উৎসবের আমেজ সন্দেশখালিতে। মহিলাদের একে অপরকে মিষ্টি খাওয়াতেও দেখা গিয়েছে। আপাতত শেখ শাহজাহান কবে ধরা পড়ে, সেই দিকেই তাকিয়ে সন্দেশখালি।

শনিবার পুলিশ সুপার হুসেন মেহেদি হাসান জানান, বিভিন্ন ধারায় মামরা রুজু করা হয়েছে। সন্দেশখালিতে গত সাত দিনে কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সেখানের পরিস্থিতি নিয়ন্ত্রণে। এলাকা যাতে কোনওভাবে অশান্ত না হয় সেই জন্য যথেষ্ট বাহিনী মোতায়েন করা হয়েছে। এদিকে সন্দেশখালির মহিলারা বিস্ফোরক অভিযোগ তুলেছে। যদিও গোটা ঘটনাটিকে রাজনৈতিক রং দেওয়ার চেষ্টা করা হচ্ছে বলে দাবি করেছে তৃণমূল। দলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, ‘এলাকার বাম এবং বিজেপি নেতারা সেক্ষেত্রে কেন এতদিন চুপ ছিলেন?’ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বীরভূমের সভা থেকে বলেন, ‘একটা অশান্তি হয়েছে। আগে ইডিকে ঢুকিয়েছে। তিলকে তাল করছে। আমি পুলিশের টিম পাঠাব, যা অভিযোগ তাদের বলবেন।’ সুয়োমোটো পদক্ষেপ করা হয়েছে বলে জানান মমতা বন্দ্যোপাধ্যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen + 17 =