৩০ জুন, ২০২৪ তারিখ পর্যন্ত সর্বাধিক টার্নওভার ও মুনাফা অর্জন সুন্দরম ফাস্টেনার্স লিমিটেডের

সুন্দরম ফাস্টেনার্স লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩০ জুন, ২০২৪- এ শেষ হওয়া ত্রৈমাসিকের অনিরীক্ষিত আর্থিক ফলাফল ঘোষণা করল।

হাইলাইটসঃ ২০২৪-২৫ অর্থবর্ষে ৩০ জুন, ২০২৪-এ শেষ হওয়া কোয়ার্টার

স্বতন্ত্র আর্থিক

কোম্পানিটি অপারেশন থেকে তার সর্বোচ্চ রাজস্বের কথা জানিয়েছে। ২০২৪ সালের ৩০ জুন শেষ হওয়া ত্রৈমাসিকের জন্য ১৩১০.৩৩ কোটি টাকা। আগের বছরের একই সময়ের মধ্যে ১২১৬.৯৫কোটি টাকা রপ্তানি হয়েছে, যা শক্তিশালী রপ্তানি পারফরম্যান্সের নেতৃত্বে ৭.৭ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

২০২৪ সালের ৩০ জুন শেষ হওয়া প্রান্তিকে দেশীয় বিক্রয় ছিল ৮৫৫.৭৫  কোটি টাকা। যা আগের বছর ছিল ৮২৩.৯৪ কোটি টাকা।

2024 সালের 30শে জুন শেষ হওয়া ত্রৈমাসিকে রপ্তানি বিক্রয় ছিল ৪২২.৬৫  কোটি টাকা। আগের বছরে ছিল ৩৪৭.৯৯  কোটি টাকা, যা ২১.৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে।
2024 সালের 30 জুন শেষ হওয়া ত্রৈমাসিকের জন্য সুদ, অবমূল্যায়ন এবং করের (EBITDA) আগে আয় ছিল ২২৩.০৬ কোটি টাকা। আগের বছরের একই সময়ে এই অঙ্ক ছিল ১৯৭.৬৬ কোটি টাকা। শক্তিশালী রপ্তানি কর্মক্ষমতা, পণ্যের স্থিতিশীল মূল্য এবং অনুকূল পণ্য মিশ্রণের সহায়তায় মোট মার্জিন ৫৫.৯ শতাংশ থেকে ৫৭.৫ শতাংশে উন্নীত হয়েছে।
গত ৩০ জুন, ২০২৪ তারিখে বিনিময় ভারসাম্যের হিসাব-নিকাশ করার পর এর ব্যয় দাঁড়ায় ১,৫০০ কোটি টাকা। ৩.৫২ কোটি টাকার বিপরীতে গত বছরের ঐ একই প্রান্তিকে ৫.৮৯ কোটি টাকা দেওয়া হয়েছে।

অপারেশন উন্নতির সাথে সাথে, কোম্পানিটি কর (পিবিটি) এর আগে ৩০ জুন, ২০২৪ সাল পর্যন্ত সর্বোচ্চ মুনাফা অর্জন করে। ১৭৭.১৯ কোটি টাকার তুলনায় সংশ্লিষ্ট ত্রৈমাসিকের জন্য ১৫০.৮৬ কোটি টাকা ব্যয় হয়েছে।

সমন্বিত আর্থিক

২০২৪-এর ৩০শে জুন পর্যন্ত যে সমস্ত কাজকর্ম হয়েছে, সেখান থেকে কোম্পানি যে পরিমাণ রাজস্ব আয় করেছে, তার পরিমাণ ১,৪৯৭.৬৭ কোটি।

গত বছর একই সময়ে এই অহ্ক ছিল ১,৪১০.৭৬ কোটি টাকা। অর্থাৎ,বৃদ্ধির হার ৬.২ শতাংশ।

২০২৪ সালের ৩০ জুন এই ত্রৈমাসিকে নিট মুনাফা অর্জিত হয় ১৪২.৬৯ কোটি টাকা। গত বছর একই সময়ে এই অহ্ক ছিল ১২৮.৭৪ কোটি টাকা। বৃদ্ধির হার ১০.৮ শতাংশ।

৩০ জুন, ২০২৪-এর মধ্যে শেয়ার প্রতি একীকৃত আয় (ইপি) ছিল ৬.৭৫ টাকা।

মূলধন ব্যয়

২০২৪-২৫ অর্থ বছরের পরিকল্পিত মূলধনী ব্যয়ের সঙ্গে সঙ্গতি রেখে ২০২৪ সালের ৩০ জুন এই ত্রৈমাসিকের জন্য ১৪৮.৩৭ কোটি টাকা ব্যয় হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + 1 =