কল্যাণের হয়ে রবিবাসরীয় ভোটপ্রচারে শুভেন্দু

রবিবাসরীয় ভোটপ্রচারে নামতে দেখা গেল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। আগামী ১০ জুলাই ৪ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। আর এই চার বিধানসভা কেন্দ্রের মধ্যে অন্যতম উত্তর কলকাতার মানিকতলা। তৃণমূল বিধায়ক তথা মন্ত্রী সাধন পাণ্ডের প্রয়াণে দীর্ঘদিন পর কলকাতার মানিকতলাতেও উপনির্বাচন আগামী ১০ জুলাই। মানিকতলা উপনির্বাচনে বিজেপি মনোনীত প্রার্থী কল্যাণ চৌবের সমর্থনে কাঁকুড়গাছি মোড় থেকে রবিবার পদযাত্রায় অংশ নেন শুভেন্দু অধিকারী। এদিনের পদযাত্রায় প্রার্থী ছাড়াও উপস্থিত ছিলেন তাপস রায়, উত্তর কলকাতা জেলা বিজেপি সভাপতি তমোঘ্ন ঘোষ, সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো সহ অন্যান্য নেতৃবৃন্দ। ঢাকঢোল, ধামসা মাদল‌ সহ ভোটপ্রচারে বিজেপি কর্মী সমর্থকরাও পথে প্রচারে অংশ নেন।‌

কাঁকুড়গাছি থেকে উল্টোডাঙ্গা হয়ে শ্যামবাজার পর্যন্ত বিজেপি প্রার্থী কল্যাণ চৌবের সমর্থনে এদিনের এই পদযাত্রা হয়।‌ দলীয় প্রতীক পদ্ম ফুলের প্ল্যাকার্ড হাতে জনসংযোগের লক্ষ্যে দীর্ঘ পথ পরিক্রমা করেন শুভেন্দু। রাস্তার দু’প্রান্তে দাঁড়িয়ে থাকা মানুষদের সঙ্গে জনসংযোগ এবং পদযাত্রার যাত্রাপথের দুধারের বহুতল আবাসনের আবাসিকদের উদ্দেশ্যে হাত নেড়ে ভোট প্রার্থনা করেন শুভেন্দু। জবাবে আবাসনের আবাসিকদের একাংশের তরফেও বিরোধী দলনেতাকে উদ্দেশ্য করে হাত নেড়ে আবার কাউকে বা হাতজোড় করতে দেখা যায়।

বলাবাহুল্য, চব্বিশের লোকসভা ভোটে ভরাডুবি হয়েছে বঙ্গ বিজেপির। নিয়োগ দুর্নীতি থেকে সন্দেশখালি। পদ্ম শিবির একের পর এক অস্ত্রে শান দিয়েছে। কিন্তু, ভোটে ফল মেলেনি। এবার সামনে উপনির্বাচন। একুশে জয়ী তিন বিজেপি প্রার্থীর দলবদলের জেরে অকাল ভোট নদিয়ার রানাঘাট দক্ষিণ, উত্তর ২৪ পরগনার বাগদা, উত্তর দিনাজপুরের রায়গঞ্জে। এর মধ্যে প্রথম তিনটি আসনেই উনিশের লোকসভা ভোট থেকে বিজেপির দাপট। এবার উপনির্বাচনেও ওই তিনটি আসন ধরে রাখতে বিজেপি মরিয়া।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight − six =