ভোট গণনা কেন্দ্রে কেন সাদা পোশাকের পুলিশ তা নিয়ে প্রশ্ন শুভেন্দুর

ভোট গণনার আগে ইভিএম নিরাপত্তায়  স্ট্রং রুমে রাখা হয়েছে ত্রি স্তরীয় নিরাপত্তা। স্ট্রং রুমে সব থেকে বাইরে থাকছেন বন্দুক হাতে কলকাতা পুলিশ। দ্বিতীয় স্তরে থাকছেন লাঠিধারী পুলিশ কর্মীরা। আর স্ট্রং রুমের সবথেকে কাছে থাকবে কেন্দ্রীয় বাহিনী। নেতৃত্বে থাকবেন একজন উপ নগরপাল। কিন্তু এরই মধ্যে ভোট গণনায় পুলিশের ভূমিকা নিয়ে সরব রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। প্রত্যেক গণনাকেন্দ্রে কেন সাদা পোশাকে থাকবে পুলিশ থাকবে তা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। এই প্রসঙ্গে তিনি তাঁর এক্স হ্যান্ডেলে পোস্টও করেন এই বিষয়টি নিয়ে। তাঁর বক্তব্য, একজন অফিসার ও দুই কনস্টেবল সাদা পোশাকে মোতায়েন থাকবেন স্ট্রং রুমের বাইরে। ডিআইজি নিরাপত্তার সিদ্ধান্তের নিরাপত্তায় সরব শুভেন্দু অধিকারী।

এক্স হ্যান্ডেলে শুভেন্দু অধিকারী ডিআইজি নিরাপত্তা আইপিএস রবীন্দ্রনাথকে উদ্দেশে লেখেন, ‘আমি জানি আপনি মমতা বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তার দায়িত্বে রয়েছেন। তাঁর নির্দেশেই আপনি শনিবার সন্দেশখালিতে উপস্থিত ছিলেন ভোট প্রক্রিয়ায় বিঘ্ন করতে।’

এরই পাশাপাশি শুভেন্দু এও জানান, ভারতের নির্বাচন কমিশনের নির্দেশিকা অনুসারে, রাজ্য পুলিশ গণনা কেন্দ্রগুলিতে তিন স্তরের কর্ডনিং সিস্টেমের প্রথম কর্ডনের বাইরে যেতে পারে না। তারপরও ডিআইজি নিরাপত্তার সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলে সামাজিক মাধ্যমে পোস্ট করেন শুভেন্দু অধিকারী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five − 2 =