আরজি করের অধ্যক্ষের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে দিলেন শুভেন্দু

আরজি করে পিজিটি পড়ুয়াকে ধর্ষণ করে খুনের অভিযোগ উঠেছে। এই ঘটনায় এবার কলেজের অধ্যক্ষের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। রবিবার এক্স হ্যান্ডেলে শুভেন্দু অধিকারী লেখেন, ‘আরজিকর মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল সন্দীপ ঘোষের ভূমিকা আতস কাচের নিচে আসা উচিত। আরজি কর মেডিক্যাল কলেজ থেকে দু’বার অপসারণ হয়েছে অধ্যক্ষ সন্দীপ ঘোষের। কিন্তু আবারও তিনি তাঁর জায়গায় থেকে গিয়েছেন।’

শুভেন্দু অধিকারী লেখেন, একবার ৪৮ ঘণ্টার মধ্যে আরজি করের অধ্যক্ষ সন্দীপ ঘোষের বদলির নির্দেশিকা বদলে যায়। আর একবার মুর্শিদাবাদ মেডিকেল কলেজে বদলি হলেও মাস খানেকের মধ্যে আবার আর জি করে ফিরে আসেন সন্দীপ। এর পাশাপাশি শুভেন্দুর দাবি, হাসপাতালের মধ্যে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার ব্যর্থতার জন্য প্রিন্সিপালের পদ থেকে সন্দীপ ঘোষকে সরানো উচিত। একইসঙ্গে তাঁকে সাসপেন্ডেরও দাবি জানান তিনি। এই প্রসঙ্গে শুভেন্দুর এও জানান, অধ্যক্ষ ভুল তথ্য দিয়েছেন ঘটনার পর, বিভ্রান্ত করেছেন। এই ঘটনার সঙ্গে সন্দীপ ঘোষের যুক্ত থাকা নিয়ে জনমানসে প্রশ্ন উঠছে বলে এক্স হ্যান্ডেলে লেখেন শুভেন্দু।

একইসঙ্গে বিরোধী দলনেতার দাবি, ‘সন্দীপ ঘোষ প্রভাবশালী। তাই পুলিশের তদন্তের ক্ষেত্রে তাঁর ভূমিকা সামনে আসবে কি না, তা নিয়ে সংশয়ে আমজনতা। আদালতের নজরদারিতে সিবিআই তদন্ত প্রকৃত ঘটনা সামনে আনবে।’ পুলিশ আর প্রশাসন ঘটনাকে ধামাচাপা দিতে চাইছে বলেও দাবি করেন তিনি। যদিও কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল রবিবারও আরজি করে গিয়েছিলেন। সেখানে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। বলেন, একাধিক লোক যুক্ত বলছে কেউ, বলা হচ্ছে কাউকে আড়ালের চেষ্টা চলছে। এসব গুজব ছাড়া কিছুই নয়। একেবারে স্বচ্ছভাবে তদন্ত এগোচ্ছে, দাবি করেন সিপি। একইসঙ্গে বলেন, কিছুই লুকানোর নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 1 =