ডায়মন্ড হারবারকে ‘সুরক্ষিত পুলিশ জেলা’র তকমায় শাসকদলকে বিঁধলেন শুভেন্দু

ডায়মন্ড হারবার পুলিশ জেলাকে সুরক্ষিত পুলিশ জেলা হিসেবে ঘোষণা করেছে রাজ্য পুলিশ। সেই বার্তা নিজের এক্স হ্যান্ডেলে শেয়ার করে ধন্যবাদ জানিয়েছেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর এই ইস্যুতেই এবার চরম কটাক্ষ করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

প্রসঙ্গত,  ডায়মন্ড হারবারকে সুরক্ষিত পুলিশ জেলা ঘোষণা করতেই সেখানকার সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় তাঁর এক্স হ্যান্ডেলে লেখেন, ‘ এরকম খবরে আমি আনন্দিত। ডায়মন্ড হারবার পুলিশ জেলাকে ২০২২ সালের জন্য ‘সেরা সুরক্ষিত জেলা’ হিসাবে বেছে নেওয়া হয়েছে! এটি আমাদের যৌথ প্রয়াস, আমাদের সকলের প্রচেষ্টার ফল। প্রত্যেক ব্যক্তির জন্য বিশাল প্রশংসা যারা এটি সম্ভব করেছেন।’

এদিকে এই ডায়মন্ড হারবার পুলিশ জেলায় একের পর এক অপরাধের ঘটনা ঘটলেও কী করে এটিকে সুরক্ষিত পুলিশ জেলা হিসেবে গণ্য করা হল, তা নিয়ে প্রশ্ন তোলেন শুভেন্দু অধিকারী। শুভেন্দু অধিকারী পালটা নিজের এক্স হ্যান্ডেলে লেখেন, ‘কারও রাজত্বকে শীর্ষ স্থানীয় হিসেবে দেখানোর জন্য রাজ্য পুলিশের এই পদক্ষেপ দেখে আমি বিস্মিত। ডায়মন্ড হারবার পুলিশ জেলা ‘বেস্ট কেপ্ট ডিস্ট্রিক্ট’ হিসেবে পুরস্কৃত হয়েছে।’ তিনি কটাক্ষ করে জানান, তারা আসলে পুরস্কারের নামে ছোট করেছে। এটি নামকরণ করা উচিত ছিল; ‘বিরোধিতা দমনে সেরা জেলা বা অগণতান্ত্রিকভাবে’ বা ‘বেস্ট কেপ্ট ডিস্ট্রিক্ট অফ ভোট লুট মডেল’ বা ‘বেস্ট কেপ্ট ডিস্ট্রিক্ট অফ আন ল ফুল অ্যাক্টিভিটিস ‘।

উল্লেখ্য, প্রতি বছরই রাজ্যের সেরা পুলিশ জেলা বা সুরক্ষিত পুলিশ জেলা বাছাই করা হয় থাকে পশ্চিমবঙ্গ পুলিশের তরফে। ২০২২ সালের জন্য ডায়মন্ড হারবার পুলিশ জেলাকে সেরা হিসেবে বেছে নেওয়া হয়েছে রাজ্য পুলিশের তরফ। অর্থাৎ, এই জেলায় অপরাধের প্রবণতা অনেকটা কম বলেই জানানো হয়েছে। সাধারণ মানুষের নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে এই জেলায় অনেকটাই সুরক্ষিত বলে বিশেষ সম্মান দেওয়া হয় রাজ্য পুলিশের তরফে।

তবে বিজেপির দাবি, ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় নিজে। সেই কারণে রাজ্য পুলিশের তরফে পক্ষপাতিত্ব করে এই জেলাকেই সেরা জেলা হিসেবে বেছে নেওয়া হয়েছে। এর মধ্যে পুলিশের তরফে পক্ষপাত মূলক আচরণ করা হচ্ছে বলেই দাবি বিজেপির। যদিও, শনিবার রাতেই এই খবর আসার পর নিজের কেন্দ্রের মানুষকে শুভেচ্ছা জানিয়েছেন অভিষেক নিজেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 3 =