দলীয় কর্মী সমর্থকদের নিয়ে রাজভবনে শুভেন্দু

রবিবাসরীয় সন্ধেয় ভোট পরবর্তী অশান্তিতে ঘরছাড়া দলীয় কর্মী-সমর্থকদের নিয়ে রাজভবনে গেলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিজেপি কর্মীদের রাজভবনে স্বাগত জানিয়ে রাজ্যপাল সিভি আনন্দ বোস স্পষ্ট বাংলায় বলেন, ‘আমরা হিংসার বিরুদ্ধে লড়াই করব। একসঙ্গে লড়াই করব। আমরা বাংলাকে হিংসামুক্ত করব।’ পাশাপাশি বাংলার সাংবিধানিক প্রধানের সংযোজন, ‘আমি শেষ পর্যন্ত লড়াই করব। বাংলার দশ কোটি ভাই-বোনেরা আমার সঙ্গে আছেন।’ রাজ্যপাল আরও বলেন, ‘আক্রান্তরা রাজভবনে আমার সঙ্গে দেখা করবেন।

সূত্রে খবর, হাইকোর্টের নির্দেশ মেনেই রবিবার ফের রাজভবনে পৌঁছন শুভেন্দু অধিকারী। রাজভবন অভিযান বিজেপির পূর্ব নির্ধারিত কর্মসূচি থাকায় এদিন গোটা এলাকাই মুড়ে ফেলা হয় কড়া পুলিশি নিরাপত্তায়। রাজ্যের বিরোধী দলনেতা পৌঁছনর আগেই রাজভবনের সামনে লম্বা লাইন দিয়ে অপেক্ষা করছিলেন আক্রান্ত বিজেপি কর্মীরা।  বাজভবন চত্বরে গলায় প্ল্যাকার্ড ঝুলিয়ে ভেতরে প্রবেশের অপেক্ষায় ছিলেন তাঁরা। শাসক দলের সন্ত্রাসে আক্রান্তদের ছবি ঝুলতে দেখা গিয়েছে বিজেপি প্রতিনিধি দলের সদস্য গলায়। ঠিক সন্ধ্যা পৌঁনে ছটা নাগাদ শুভেন্দু আসতেই শুরু হয় ভেতরে ঢোকার তোড়জোড়। রাজভবন সূত্রে খবর, রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে আসা প্রায় একশ জন আক্রান্ত বিজেপি কর্মীরাই শুভেন্দু অধিকারীর নেতৃত্বে প্রবেশ করবেন রাজভবনে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার ঘর ছাড়া বিজেপি কর্মীদের নিয়ে রাজ্যপালের সঙ্গে সাক্ষাত্ করতে রাজভবনে গিয়েছিলেন রাজ্যের বিরোধীদলনেতা। কিন্তু সেখানে গিয়ে পুলিশের বাধার মুখে পড়তে হয় তাঁকে। ১৪৪ ধারা জারি থাকায় রাজবনে প্রবেশ করতে পারেনি রাজ্যের বিরোধী দলনেতা। প্রায় এক ঘন্টা তাঁকে গাড়িতে আটকে রাখা হয়। এরপরই ক্ষোভে ফেটে পড়েন তিনি। বিচার চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন শুভেন্দু। সেই মামলার প্রেক্ষিতে শুক্রবার রাজ্যপালের সঙ্গে বিজেপির প্রতিনিধিদের দেখা করার নির্দেশ দেন বিচারপতি অমৃতা সিনহা। এদিন তাঁর এজলাসে রাজ্য পুলিশকে একরকম ধমক দিয়ে পুলিশের আচরনের জবাব চান তিনি। তারপর রাজ্যপাল অনুমতি দিলে তাঁর সঙ্গে দেখা করতে পারবেন বলে জানান বিচারপতি। এদিকে গোটা বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। কোনও সভ্য দেশে এই এমন হয় না বলেই রাজ্য প্রশাসনকে কটাক্ষ করেছিলেন তিনি।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − seven =