হাইকোর্টের দ্বারস্থ তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ

পার্থ রায়

 

হাইকোর্টের দ্বারস্থ হলেন প্রাক্তন বিচারপতি তথা তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। কারণ তাঁরই এক বিতর্কিত’ মন্তব্যের অভিযোগে নির্বাচন কমিশনের তরফ থেকে মঙ্গলবার বিকেল পাঁচটা থেকে বুধবার বিকেল পাঁচটা পর্যন্ত অভিজিৎবাবুর প্রচারে নিষেধাজ্ঞা জারি করা হয়। কমিশনের এই নির্দেশের পরই কিছু মন্তব্য নিয়ে বেশ আপত্তি জানিয়েছিলেন প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বলেছিলেন, এতে তাঁর মানহানি হয়েছে। এবার এই ইস্যুতেই হাইকোর্টের দ্বারস্থ তমলুকের বিজেপি প্রার্থী।

অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের অভিযোগ, কমিশন নির্দেশের সঙ্গে যে মন্তব্যগুলি করেছে, তাতে তাঁর সম্মানহানি হয়েছে। এদিন প্রাক্তন বিচারপতি বলেন, ‘নির্বাচন কমিশন একটি নির্দেশ দিয়েছে। সেখানে যে মন্তব্যগুলি করা হয়েছে, তাতে আমার ভাবমূর্তিকে কলঙ্কিত হয়েছে। একইসঙ্গে হয়েছে মানহানিও। এর বিরুদ্ধে আমি আলাদা পদক্ষেপ করব। একইসঙ্গে এও জানান, অর্ডারটিকেও চ্যালেঞ্জ করেছেন তিনি। অর্ডারে যে অংশে এই ধরনের ভাবমূর্তি কলঙ্কিত করার মতো মন্তব্যগুলি রয়েছে, তা তিনি চ্যালেঞ্জ করছেন বলেই জানান তমলুকের বিজেপি প্রর্থী।

উল্লেখ্য, নির্বাচনী প্রচার পর্বে এক জনসভা থেকে তৃণমূল সুপ্রিমোকে নিশানা করে একটি মন্তব্য করেছিলেন তমলুকের বিজেপি প্রার্থী তথা প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই মন্তব্য ঘিরে তুমুল বিতর্ক তৈরি হয় বঙ্গ রাজনীতিতে। এই বক্তব্যের বিরুদ্ধে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানানো হয় তৃণমূলের তরফ থেকে। সেই অভিযোগের প্রেক্ষিতে বিজেপি প্রার্থীকে শোকজ করে কমিশন। এরপর মঙ্গলবারই কমিশনের তরফ থেকে কড়া বাষায় বার্তা দেওয়া হয়, মঙ্গলবার বিকেল পাঁচটা থেকে বুধবার বিকেল পাঁচটা পর্যন্ত কোনও প্রচার করতে পারবেন না তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × five =