সরকারি ভবনগুলিতে সৌর উদ্যোগের লক্ষ্যে মউ স্বাক্ষরে টাটা পাওয়ার রিনিউয়েবল এনার্জি লিমিটেড এবং এনএইচপিসি রিনিউয়েবল এনার্জি লিমিটেড

ভারতের পুনর্নবীকরণযোগ্য শক্তি ল্যান্ডস্কেপের মূল খেলোয়াড় এবং টাটা পাওয়ার কোম্পানি লিমিটেডের একটি সহায়ক সংস্থা টাটা পাওয়ার রিনিউয়েবল এনার্জি লিমিটেড (টিপিআরইএল) কেন্দ্রীয় মন্ত্রক, রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলির সরকারী ভবনগুলিতে ছাদ সৌর প্রকল্প (আরটিএস প্রকল্প) স্থাপনের জন্য এনএইচপিসি রিনিউয়েবল এনার্জি লিমিটেডের (এনএইচপিসি-আরইএল) সাথে একটি মউ স্বাক্ষর করল। আর এই মউ স্বাক্ষরে কথা ঘোষণা করতে পেরে আনন্দিতও। প্রধানমন্ত্রীর সূর্য ঘর যোজনা প্রকল্পের আওতায় এই উদ্যোগটি ২০২৫ সালের ডিসেম্বরের মধ্যে সরকারি মালিকানাধীন ভবনগুলির ১০০ শতাংশ সৌরায়ন করার লক্ষ্য নিয়েছে।

এটি পরিচ্ছন্ন ও সবুজ ভবিষ্যত গড়ে তুলতে, সরকারি ভবনগুলির ছাদের জায়গাগুলির অব্যবহৃত সম্ভাবনাকে কাজে লাগিয়ে ভারতের শক্তি ক্ষেত্রের রূপান্তরকে সমর্থন করতে প্রস্তুত। ২০২৪-এর ১৭ জুলাই ফরিদাবাদের এনএইচপিসি অফিস কমপ্লেক্সে এই মউ স্বাক্ষরিত হয়। প্রধান স্বাক্ষরকারীদের মধ্যে ছিলেন টিপিআরইএল-এর সিইও ও এমডি  দীপেশ নন্দা এবং এনএইচপিসি -আরইএল এর সিইও এসপি রাঠোর। এই মউ স্বক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আরপি গোয়েল. গোয়েল আর কে. চৌধুরী, পরিচালক (প্রযুক্তিগত) এবং পরিচালক (প্রকল্প) এর আই/সি। উত্তম লাল, ডিরেক্টর (পার্সোনেল), ভি আর. শ্রীবাস্তব, এনএইচপিসি-র ইডি (আর. ই. জি. এইচ)। এছাড়াও উপস্থিত ছিলেন টিপিআরইএল-এর  ভবেশ ভায়ানি এবং বিক্রান্ত ধনকর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen + twenty =