রাজকোটে রাজত্ব টিম ইন্ডিয়ার

রাজকোটে দুর্দান্ত পারফরম্যান্স ভারতীয় ক্রিকেট দলের। রাজকোট টেস্টে কার্যত রাজত্ব করল ভারতীয় ক্রিকেট দল। মাত্র ৪ দিনেই শেষ হয়ে গেল ভারত বনাম ইংল্যান্ড রাজকোট টেস্ট ম্যাচ। যার জেরে ৪৩৪ রানের বিশাল ব্যবধানে জয় পেল টিম ইন্ডিয়া। মাত্র একটা সেশনেই ব্রিটিশ ক্রিকেটাররা ৮ উইকেট হারানোর পাশাপাশি ম্যাচটাও হাতছাড়া করে ফেলে। টেস্ট ক্রিকেট ইতিহাসে এটাই ভারতীয় ক্রিকেট দলের সবথেকে বড় ব্যবধানে জয় হিসেবে রেকর্ডবুকে নামও উঠে গেল ভারতীয় ক্রিকেট টিমের। সঙ্গে চলতি পাঁচ ম্যাচের এই টেস্ট সিরিজে টিম ইন্ডিয়া ২-১ ব্যবধানে এগিয়ে গেল। পাশাপাশি ভারতীয় ক্রিকেট দলের। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে টিম ইন্ডিয়া উঠে এল দ্বিতীয় স্থানে।

শনিবার খেলা শেষের পর যে ইংল্যান্ড ৫০০ করবে মনে হচ্ছিল, বরিবার ৩১৯ রানে শেষ তারা। মহম্মদ সিরাজ নি্লেন চার উইকেট। কুলদীপ যাদব ও রবীন্দ্র জাদেজা দুটো করে এবং জসপ্রীত বুমরা একটি। শনিবার ২ উইকেটে ২০৭ রানে শেষ করেছিল ইংল্যান্ড। যে গতিতে রান করছিলেন বেন ডাকেটরা। মনে হচ্ছিল, ভারতের ৪৪৫ পেরিয়ে যেতে শনিবার বেশি সময় লাগবে না। কিন্তু লাঞ্চের আগেই তিন উইকেট চলে যায়, ছয়ের কাছাকাছি রান রেট নেমে যায় তিনের ঘরে। লাঞ্চের সময় ২৯০ রানে পাঁচ উইকেট চলে যায়।

লাঞ্চের কিছুক্ষণ পরে ফের উইকেট যায়। জাদেজাকে তুলে মারতে গিয়ে প্যাভিলিয়নে ফেরেন ইংল্যান্ড অধিনায়ক। তারপরের বলেই বেন ফোকস আউট। এরপর ইংল্যান্ডের লোয়ার অর্ডার বেশিক্ষণ প্রতিরোধ গড়তে পারেনি। শেষের দিকে পরপর উইকেট চলে যায়। এই পোজিশন থেকে ভারতকে হারাতে হলে অকল্পনীয় বোলিং করতে হবে কারণ ভারতীয় ব্যাটাররা ইংলিশদের মতো উইকেট ছুড়ে দিয়ে আসবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × two =