ময়নাতদন্তের রিপোর্ট সর্বসমক্ষে আনার দাবি আন্দোলনকারীদের

পিজিটি ছাত্রীকে ধর্ষণ করে খুনের অভিযোগ উঠেছে আরজি করে। এই ঘটনাকে সামনে রেখে উত্তাল কলকাতা। শনিবার আরজি কর কাণ্ডে ময়নাতদন্তের রিপোর্ট সর্বসমক্ষে আনার দাবি তুললেন আন্দোলনকারীরা। শনিবার এক সাংবাদিক বৈঠকে আন্দোলনকারীদের তরফে দাবি করা হয়, এই আন্দোলন আর আরজি করের মধ্যে সীমাবদ্ধ নেই।

এদিকে শনিবার এই ঘটনার প্রতিবাদে আরজি করের সামনে বিশাল জমায়েত হয়। জমায়েতে ছিলেন ডাক্তার থেকে বিভিন্ন মেডিক্যাল কলেজের পড়ুয়া, ইন্টার্নরা। অগ্নিগর্ভ হয়ে ওঠে পরিস্থিতি। আন্দোলনকারীরা সাংবাদিক সম্মেলনে জানান, ‘এস‌এসকেএমের দ্বিতীয় বর্ষের পিজিটি মার খেয়েছে। এর জন্য আমরা ক্ষমাপ্রার্থী। যে সমস্যা ঘটেছে তার সুরাহা করব।’

তাঁরা জানান, ইতিমধ্যেই স্বাস্থ্যসচিব, ডিএম‌‌ই’র সঙ্গে বৈঠক হয়েছে। ফাস্ট ট্রায়াল কনডাক্ট হবে বলেও জানান তাঁরা। দোষীর কঠোর শাস্তির আশ্বাস দেওয়া হয়েছে। রাতে পুলিশের টহলদারির আশ্বাস মিলেছে বলেও জানান তাঁরা। পর্যাপ্ত পরিমাণে সিসিক্যামেরা বসানোরও আশ্বাস দেওয়া হয়েছে। হস্টেলের ঘাটতি পূরণ করা হবে। বাইরে থেকে যাঁরা আসছেন, তাদের জন্য রেজিস্ট্রারও মেইনটেন করা হবে। এখন থেকে সব মেডিক্যাল কলেজের কয়েকজন প্রতিনিধিকে নিয়ে সাধারণ সভা হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + sixteen =