বৃহস্পতিবার ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানাল আলিপুর আবহাওয়া দফতর

বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনার কথা শোনাল আলিপুর আবহাওয়া দফতর।একইসঙ্গে সতর্কতা জারি করা হয়েছে বজ্রপাতেরও। সঙ্গে দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা আগামী ২৪ ঘণ্টায়। পাশাপাশি বৃহস্পতিবার থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গেও, এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর। কারণ, মৌসুমী অক্ষরেখা বিহার থেকে বাংলার উপর দিয়ে নিম্নচাপ এলাকা পর্যন্ত বিস্তৃত। ঝাড়খণ্ড, উত্তর প্রদেশ ও তামিলনাডুতে রয়েছে ঘূর্ণাবর্ত। মৎস্যজীবীদের জন্য কোনও সতর্কবার্তা নেই।

কলকাতায় বুধবার মূলত মেঘলা ছিল আকাশ। নিম্নচাপের প্রভাবে দু-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টিও হয়। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় বৃষ্টি না হলে আর্দ্রতাজনিত অস্বস্তি ভুগিয়েছে কলকাতাবাসীকে। বুধবার কলকতায় সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ০.৯ ডিগ্রি সেলসিয়াস বেশি।

একইসঙ্গে আলিপুর আবহাওয়া দফতরের তরফ থেকে জানানো হয়েছে,  কলকাতায়  মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ১.৬ ডিগ্রি সেলসিয়াস কম। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৮৪ থেকে ৯৫ শতাংশ। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা শহরে তাপমাত্রা থাকবে ২৭ থেকে ৩১ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ১৫ মিলিমিটার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen + fifteen =