শেষ হল প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতির মানিক ভট্টাচার্যের জামিনের মামলার শুনানি

শেষ হল প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি তথা তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যের জামিনের মামলার শুনানি। দীর্ঘদিন থেকেই এই মামলা চলছিল কলকাতা হাইকোর্টে। এদিন শুনানি শেষ হলেও আপাতত রায়দান স্থগিত রাখলেন বিচারপতি শুভ্রা ঘোষ। সূত্রের খবর, সেপ্টেম্বর মাসে হতে পারে শুনানি। এই মামলাতেই ২০২২ সালে মানিককে ধরেছিল ইডি। তারপর থেকে ঠাঁই প্রেসিডেন্সি জেলে।

যদিও মাঝে দু’বার জামিনের আবেদন করেছিলেন মানিক। তবে তা খারিজ হয়ে যায়। সম্প্রতি ফের জামিনের আবেদন করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন তিনি। সেই মামলা চলছিল। জেল থেকে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে নিজের জামিন মামলায় সওয়ালও করেন। শেষ হল সেই মামলারই শুনানি। সূত্রের খবর, শুনানি চলাকালীন এদিন কান্নাতেও ভেঙে পড়েন মানিক। যদিও শেষ পর্যন্ত জামিনের বিরোধিতা করে এনফোর্সমেন্ট ডাইরেক্টরেটের আইনজীবী। আদালতে ইডি জানায়, মানিকের ছোট ভাইয়ের বয়ানকে হাতিয়ার করে জামিনের বিরোধিতা করছে তারা।

সূত্রের খবর, ইডির আইনজীবীর এই মন্তব্য শোনার পর কেঁদে ফেলেন মানিক। তাঁর দাবি, গ্রেফতারির সময় তাঁর ভাই কী বলেছেন তা জামিনের ক্ষেত্রে কোনওভাবেই বিবেচনা করা উচিত নয়। যদিও এর আগেও একাধিকবার ইডির তদন্তে অসন্তোষ প্রকাশ করেছিলেন মানিক। খানিক ক্ষোভের সঙ্গেই বলেছিলেন, ‘তৈলাক্ত বাঁশ বেয়ে আমি দু’ফুট করে উঠছি। এক ফুট করে নামছি।’ এবার দেখার শেষ পর্যন্ত কী রায় দেয় হাইকোর্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × one =