আরজি করের ঘটনা মৃতার পরিবারের সঙ্গে যোগাযোগ করলেন মুখ্যমন্ত্রী

সরকারি হাসপাতালের ঘরে উদ্ধার হয়েছে মহিলা চিকিৎসকের অর্ধনগ্ন দেহ। সকাল থেকে এই ঘটনাকে কেন্দ্র করে উত্তাল আর জি কর মেডিক্যাল কলেজ। পরিস্থিতি সামলাতে নিয়ে হাসপাতালে যান কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল। এবার এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী তথা স্বাস্থ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শুক্রবার সকাল সাড়ে ১১ টা নাগাদ হাসপাতালে সেমিনার রুম থেকে উদ্ধার হয় মৃত চিকিৎসকের দেহ। এই মৃত্যু স্বাভাবিক বলে মানতে নারাজ হাসপাতালের চিকিৎসক তথা মৃতার সহপাঠীরা। খবর পেয়ে সকালেই হাসপাতালে পৌঁছে যান তাঁর বাবা, মা। এদিন বিকেলেই পরিবারের সঙ্গে যোগাযোগ করলেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, ফোনে কথা বলেছেন তিনি। তদন্তের আশ্বাসও দিয়েছেন। পুলিশের ওপর ভরসা রাখার কথাও বলেন মুখ্যমন্ত্রী।

মৃত চিকিৎসকের মা এদিন জানান, ‘আমার মেয়েটাকে মেরে ফেলেছে ওরা। গলায়, শরীরে দাগ ছিল। গায়ে কোনও কাপড় ছিল না।’ চিকিৎসকের বাবার দাবি, মেয়ে তো আর ফিরবে না। অন্তত তদন্ত হোক, বিচার হোক- এটুকুই চাই।

ইতিমধ্যেই এই ঘটনায় হস্তক্ষেপ করেছে স্বাস্থ্য সচিব। খোদ স্বাস্থ্য সচিবও পৌঁছেছেন আরজি করে। পৌঁছেছেন ম্যাজিস্ট্রেটও। তাঁর উপস্থিতিতে হবে ময়নাতদন্ত। বেশ কয়েক ঘণ্টা আটকে রাখার পর ছাড়া হয় দেহ। শুরু হয়েছে ময়নাতদন্ত। এদিকে, এই ঘটনায় বিক্ষোভ প্রদর্শন করছে বিজেপি। পথে নেমেছে তারা। তাদের দাবি, স্বাস্থ্যমন্ত্রীকে এই মৃত্যুর দায় নিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − 7 =