মহামেডান ক্লাবের গ্যালারি তৈরিতে ৬০ লাখ টাকা মুখ্যমন্ত্রীর

কলকাতার তিন বড় ক্লাবের বিপদে-আপদে বরাবরই তাদের পাশে দাঁড়াতে দেখা গিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। ২০২২-এ ক্লাবগুলিকে বঙ্গবিভূষণ সম্মানে সম্মানিত করেন তিনি। এবার ফের মহামেডান ক্লাবের দিকে বাড়ালেন তাঁর সাহায্যের হাত। বুধবার বিকেলে সাদা-কালো ব্রিগেডের নতুন তাঁবু উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস, শহরের মেয়র ফিরহাদ হাকিম-সহ সরকারের আরও কিছু মন্ত্রী, পুলিশের উচ্চপদস্থ অফিসার এবং তিন বড় ক্লাবের কর্তারা। আর সেই অনুষ্ঠানেই যোগ দিয়েই মহামেডানের গ্যালারি গড়তে ৬০ লাখ টাকা সরকারি সাহায্যের ঘোষণা করেন মমতা।

শুধু তাই নয়। ইস্টবেঙ্গল-মোহনবাগানের পর এবার শহরের আর এক বড় দল মহামেডান স্পোর্টিং ক্লাবকেও আইএসএলে দেখার ইচ্ছাপ্রকাশ করেন তিনি। আর সেটা দেখতে চান পরের বছরই। সেইজন্য তিনিও কিছু আর্থিক সাহায্য করবেন বলে জানিয়েছেন। পাশাপাশি বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা মহামেডান সমর্থকদের উদ্দেশে মুখ্যমন্ত্রীর বার্তা দিলেন, ‘আপনারা একটাকা করে ক্লাবকে দিলেও অনেক টাকা উঠে যাবে। প্রয়োজনে নিজের থেকে আমিও যতটা পারব, দেব।’

উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চে দাঁড়িয়ে মমতা আরও বলেন যে, ‘মহামেডান ক্লাবকে আগের সরকারি সাহায্য করা হয়েছে। ওঁরা সেই মতো ক্লাবের অনেক উন্নতি করেছে। মাঠটাও বেশ ভালই হয়েছে। তবে গ্যালারিটা ভরানো দরকার। ইস্টবেঙ্গল, মোহনবাগানের গ্যালারিতে চেয়ার আছে। কত খরচ হবে বাকেট চেয়ার বসাতে? আমি ৬০ লাখ টাকা দিয়ে যাচ্ছি। পরেরবার এসে যেন দেখতে পারি চেয়ার বসে গিয়েছে।’ তখন মঞ্চে উপস্থিত মহামেডান কর্মকর্তারাও সঙ্গে সঙ্গে সে কথায় মাথা নাড়েন এবং মুখ্যমন্ত্রীকে সাহায্যের জন্য ধন্যবাদ জানান। এরপর নতুন ক্লাব তাঁবু উদ্বোধনের পর ভিতরে ঘুরে দেখেন মমতা। সঙ্গে ছিলেন প্রাক্তন খেলোয়াড় দীপেন্দু বিশ্বাসও। তাঁকে নিয়েই ক্লাবের ট্রফি রুম ঘুরে দেখেন মুখ্যমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − three =