দুর্ঘটনাস্থলের দিকে রওনা দিলেন মুখ্যমন্ত্রী

মৃতের সংখ্যা পনেরো। আহত প্রায় ৬০ জন। ইতিমধ্যেই শোকজ্ঞাপন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিজের এক্স হ্যান্ডেলে শোকবার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। এদিকে ইতিমধ্যেই দুর্ঘটনাস্থলের দিকে রওনা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব।

দুর্ঘটনায় আহতদের রক্ত দেওযার প্রয়োজন পড়বে মনে করেই উত্তরবঙ্গের বিভিন্ন হাসপাতালের পর্যাপ্ত রক্ত মজুত রাখার নির্দেশ দিল স্বাস্থ্যভবন। উত্তরবঙ্গের বিভিন্ন হাসপাতালে এই মুহূর্তে দুর্ঘটনা কবলিত  বহু আহত চিকিৎসাধীন। চিকিৎসক, ডাক্তারি পড়ুয়া, স্বাস্থ্যকর্মীরা সকলেই রক্ত দিতে প্রস্তুত। কোনওভাবেই রক্তের সঙ্কট হবে না বলে মনে করা হচ্ছে।

এদিকে পূর্ব রেল সূত্রে খবর, উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক আছে। মালদহ ডিভিশনে যে ট্রেনগুলো আটকে ছিল বলে খবর, সেগুলো ছেড়ে গিয়েছে। যে লাইনে দুর্ঘটনা ঘটেছে, তার পাশের লাইন দিয়ে পরিষেবা স্বাভাবিক করা হবে। সিঙ্গল লাইন মুভমেন্ট হবে ট্রেন বলেই জানাল পূর্ব রেলের আধিকারিক।

তবে রেল সূত্রে জানানো হয়েছে, প্রাথমিক তদন্তে অনুমান সিগন্যালিংয়ের সমস্যার কারণেই দুর্ঘটনাটি ঘটেছে। সিগন্যাল ফেল করেই মালগাড়িটি ধাক্কা মারে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে। মালগাড়ির ধাক্কায় ট্রেনের পার্সেল ভ্যান মালগাড়ির ইঞ্জিনের ছাদে উঠে যায়। পিছনের কামরাটি দুমড়ে মুচড়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve − seven =