ফের জেলা সফরে মুখ্য়মন্ত্রী, ৮ অগাস্ট যাচ্ছেন ঝাড়গ্রামে

লোকসভা ভোট পর্ব মিটতেই ফের জেলায় নজর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের। জঙ্গলমহলের ভালো ফল হওয়া ঝাড়গ্রাম দিয়েই এবারের সফর শুরু তাঁর। সূত্রে খবর, অগাস্টের দ্বিতীয় সপ্তাহে সেখানে দুদিনের জন্য যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে আবার ৯ আগস্ট আদিবাসী দিবস। প্রতি বছর এই দিনটি পালন করে রাজ্য সরকার। এবারও তার অন্যথা হচ্ছে না। জেলা সূত্রে খবর, আদিবাসী দিবস উদযাপনের জন্যই মুখ্যমন্ত্রী ঝাড়গ্রামকে বেছে নিয়েছেন। রাজ্য স্তরে এই অনুষ্ঠানটি হবে ঝাড়গ্রাম স্টেডিয়ামে। ঝাড়গ্রাম স্টেডিয়ামে ওইদিনের অনুষ্ঠানে যোগ দেবেন মুখ্যমন্ত্রী। এখনও সরকারিভাবে অনুষ্ঠানের নির্ঘণ্ট স্থির হয়নি। তবে দলীয়ভাবে প্রস্তুতি শুরু করে দিচ্ছে ঝাড়গ্রাম জেলা তৃণমূল।

এদিকে বুধবার ঝাড়গ্রাম শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাস চত্বরে জেলা তৃণমূলের সভা ডাকা হয়েছে। মুখ্যমন্ত্রীর সফরকে কেন্দ্র করে প্রস্তুতিসভায় থাকবেন জেলার বিভিন্ন স্তরের নেতানেত্রীরা।

জেলা তৃণমূলের তরফে জানা গিয়েছে, অনুষ্ঠানটি সরকারি হলেও সভায় লোকজন যাতে সুষ্ঠুভাবে আসতে পারেন, সেই লক্ষ্য নিয়ে দলীয়স্তরে উদ্যোগ নেওয়া হবে। এছাড়া মুখ্যমন্ত্রীর আসার আগে শহরের পুরসভার কাজকর্ম, বিভিন্ন প্রকল্পগুলির অবস্থা নিয়ে দলীয়স্তরে পর্যালোচনা করা হবে। প্রশাসনের এক সূত্র মারফত জানা গিয়েছে, অন্যান্য বছরের মত এবারও ৮ অগাস্ট বিকালে ঝাড়গ্রাম পৌঁছবেন মুখ্যমন্ত্রী। পর্যটন উন্নয়ন নিগমের ঝাড়গ্রাম টুরিস্ট কমপ্লেক্সে রাত্রিযাপন করবেন। পরদিন ৯ অগাস্ট ঝাড়গ্রাম স্টেডিয়ামে বিশ্ব আদিবাসী দিবসের অনুষ্ঠানে যোগ দেবেন। এনিয়ে ঝাড়গ্রাম জেলা পরিষদের সভাধিপতি চিন্ময়ী মারাণ্ডি জানান, ‘৯ আগস্ট মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঝাড়গ্রামের অনুষ্ঠানে যোগ দেবেন। তা নিয়ে বুধবার আমাদের একটি বৈঠক রয়েছে।’

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × one =