বদলে গেলেন রাজ্যের মুখ্যসচিব, শনিবার থেকেই নিচ্ছেন দায়িত্ব

বদলে গেলেন  রাজ্যের মুখ্যসচিব। ১৯৯০ ব্যাচের আইএএস আধিকারিক বিবেক কুমারকে করা হয়েছে  রাজ্যের নতুন মুখ্যসচিব। ভূমি সংস্কার দফতরের অতিরিক্ত মুখ্যসচিব পদে ছিলেন তিনি। জানা যাচ্ছে যে, শনিবার থেকেই নাকি তিনি দায়িত্ব বুঝে নিচ্ছেন।

মুখ্যসচিব পদে ভগবতীপ্রসাদ গোপালিকার মেয়াদ বাড়া নিয়ে একটা অনিশ্চয়তা ছিলই। গোপালিকার মেয়াদ শেষ হয়েছিল গত ৩১ মে। আরও তিন মাস এক্সটেনশেন চেয়ে রাজ্য় সরকার আবেদন করেছিল কেন্দ্রের কাছে। কিন্তু মোদী সরকার নাকি তা খারিজ করে দিয়েছে! শোনা যাচ্ছে রাজ্য়পাল সিভি আনন্দ বসু নাকি কলকাঠি নেড়েছেন!

আপাতত নবান্ন সূত্রে পাওয়া খবর অনুসারে যে সব রদবদল আনা হচ্ছে আমলাদের ক্ষেত্রে তা হল,

১) সিনিয়র আইএএস তথা অতিরিক্ত মুখ্য সচিব পদমর্যাদার অফিসার মনোজ পন্থকে অর্থ দফতরের সচিব পদ থেকে সরিয়ে তাঁকে সেচ দফতরে পাঠানো হয়েছে

২) রাজ্যের নতুন অর্থ সচিব করা হয়েছে অতিরিক্ত মুখ্যসচিব পদ মর্যাদার অফিসার প্রভাত কুমার মিশ্রকে। তিনি এতদিন সেচ ও জল সম্পদ উন্নয়ন দফতরের সচিব ছিলেন। বিরাট পদোন্নতি হল প্রভাত কুমার মিশ্রর।

৩) অতিরিক্ত মুখ্যসচিব পদ মর্যাদার অফিসার রোশনি সেন মৎস্য দফতরের সচিব পদে ছিলেন। পাশাপাশি পশ্চিমবঙ্গ শিল্পোন্নয়ন নিগমের ম্যানেজিং ডিরেক্টরও তিনি। তাঁকে জল সম্পদ উন্নয়ন দফতরের অতিরিক্ত দায়িত্ব দেওয়া হল। যার মানে দাঁড়াল মনোজ পন্থের দায়িত্ব কমল, রোশনি সেনের দায়িত্ব বাড়ল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × five =