ভুয়ো সার্টিফিকেট নিয়ে শিক্ষকতার অভিযোগ জে এন মণ্ডল স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে!

ভুয়ো সার্টিফিকেট নিয়ে শিক্ষকতার মতো এত বিস্ফোরক অভিযোগ উঠল বাগুইআটির অশ্বিনীনগরের জে এন মণ্ডল স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে। এমন অভিযোগ করেন স্কুলেরই সহকারী শিক্ষক। এদিকে প্রধান শিক্ষকের দাবি, পুরনো ক্ষোভ থেকেই সহকারী শিক্ষক এসব করাচ্ছেন।

২০২১ সালে বাগুইআটি জে এন মণ্ডল স্কুলের সহকারী শিক্ষক চন্দ্রশেখর বিশ্বাস অভিযোগ এনেছিলেন, প্রধান শিক্ষক ইন্দ্রজিৎ ভট্টাচার্য ভুয়ো সার্টিফিকেট নিয়ে শিক্ষকতা করছেন। সেই সময় এই ঘটনার জল গড়ায় কলকাতা হাইকোর্ট পর্যন্ত। তবে আদালতে ২০২২ সালে প্রধান শিক্ষক ইন্দ্রজিৎবাবু মামলায় জিতে যান। এপর এই চন্দ্রশেখরেরই স্ত্রী গত বছর জুলাই মাসে একই অভিযোগ আনেন। সেই অভিযোগ মতো গত বছর জুলাই মাসে ডিআই নতুন করে তদন্তের জন্য ইন্দ্রজিৎবাবুর সঙ্গে যোগাযোগ করেন। তিনিও ডিআই অফিসে প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করেন। ওই মহিলার অভিযোগকে কেন্দ্র করেই  নিয়েই আবার নতুন করে জলঘোলা শুরু হয়।

এই প্রসঙ্গে প্রধান শিক্ষক ইন্দ্রজিৎবাবু জানান, এর আগে সহকারী শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের যৌন হেনস্তার অভিযোগ রয়েছে। সে সময় অভিভাবকরা প্রধান শিক্ষকের কাছে লিখিত অভিযোগ জানিয়েছিলেন। প্রধান শিক্ষক তৎকালীন পরিচালন কমিটি ও ডিআইকেও সমগ্র ঘটনাটি জানান। সেই কারণেই এই সব ষড়যন্ত্র করা হচ্ছে বলে মনে করছেন ইন্দ্রজিৎবাবু। এই প্রসঙ্গে বিদ্যালয়ের অন্য আর এক শিক্ষক মনোজ কুমার বিশ্বাস জানান, ‘প্রধান শিক্ষকের বিষয়টি ঊর্ধ্বতন মহলে তদন্ত চলছে। তবে চন্দ্রশেখর বাবুর বিরুদ্ধে এর আগে, ছাত্রীদের নির্যাতনের অভিযোগ ছিল। এমনকি স্কুলের অভিভাবকেরা সেই অভিযোগ প্রধান শিক্ষককে জানিয়েছিল।’

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two − 2 =