চার শুভ গ্রহের মহামিলন ঘটছে এবারের রাখি পূর্ণিমায়

হিন্দুধর্মের বেশ কয়েকটি উৎসব রয়েছে,যার মধ্যে অন্যতম বড় উৎসব হল রাখি পূর্ণিমা। প্রতি বছর শ্রাবণ মাসের পূর্ণিমা তিথিতে এই উৎসব পালন করা হয়৷ ভাইয়ের দীর্ঘায়ু ও সুখ-শান্তি কামনা করে বোনেরা ভাইদের হাতে রাখি পরান।

চলতি বছর ১৯ অগাস্ট শ্রাবণ মাসের পূর্ণিমা তিথিতে রাখি পূর্ণিমা পড়েছে। এই বছর রাখি পূর্ণিমার দিনটি খুবই গুরুত্বপূর্ণ। কারণ এই দিনে একটি নয়, বরং একাধিক শুভ যোগ তৈরি হচ্ছে।

এবছর গ্রহের এমনই অপূর্ব মিলন ঘটছে রাখি পূর্ণিমার দিনে। জ্যোতিষীদের দাবি, প্রায় ৯০ বছর পর রাখির দিনে চারটি শুভ গ্রহের মহামিলন ঘটছে। গ্রহ-নক্ষত্রের এই বিস্ময়কর সমন্বয় ভাই-বোনের সম্পর্ককে আরও মজবুত করবে।

প্রখ্যাত জ্যোতিষীরা জানাচ্ছেন, এবার রাখির দিনে চারটি আশ্চর্যজনক কাকতালীয় ঘটনা ঘটছে। এই দিনে সর্বার্থ সিদ্ধি যোগ, রবি যোগ, শোভন যোগ এবং শ্রাবণ নক্ষত্রের একটি মহান সংমিশ্রণ তৈরি হচ্ছে। এছাড়াও এই দিনটিও শ্রাবণ মাসের শেষ সোমবার তাই এই দিনটি অত্যন্ত শুভ বলে প্রমাণিত হবে। সঙ্গে এও জানাচ্ছেন,  এই দুটি যোগ হবে রাত ৮.৪০ মিনিট পর্যন্ত। সর্বার্থ সিদ্ধি যোগে করা সমস্ত কাজে সিদ্ধি লাভ হয়। এই সময়ে যদি রাখি বাঁধা হয়, তাহলে ভাইদের উপর আসা সমস্ত ঝামেলা দূর হয়ে যাবে এবং তাঁরা সুস্বাস্থ্যের অধিকারী হবেন।

জ্যোতিষ বিশেষজ্ঞরা বলেছেন, রাখি পরানোর শুভ সময় হল ১৯ অগাস্ট সোমবার দুপুর ১:২৬ থেকে ৬:২৫ পর্যন্ত। এই সময়ে রাখি পড়ালে ভাইয়েরা সমৃদ্ধি ও সৌভাগ্যের পাশাপাশি দীর্ঘায়ুর আশীর্বাদ পাবেন।

একইসঙ্গে জ্যোতিষীরা এও জানাচ্ছেন, হিন্দু ক্যালেন্ডার অনুসারে ভাদ্র সময়কে অশুভ বলে মনে করা হয়। এই সময়ে কোনও শুভ কাজ করা নিষেধ। এবার রাখি পূর্ণিমার দিন ভাদ্র কালের প্রকোপ পড়বে। ভাদ্র কাল সকাল সাড়ে ৭টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত থাকবে। এই সময় রাখি বাঁধা নিষিদ্ধ। ভাদ্র সময়ে কেউ রাখি বাঁধলে তার পরিণতি অশুভ হতে পারে। ভাদ্র কালে রাখি বাঁধলে ভাই ও বোনের সম্পর্কের মধ্যে ফাটল দেখা দিতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + ten =