আইনজীবীর সঙ্গে মামলা সংক্রান্ত বিষয়ে মানিককে আলাদা কথা বলার অনুমতি আদালতের

জামিনের জন্য বারবার  আদালতে আর্জি জানাতে দেখা যাচ্ছে প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যকে। জামিন কবে পাবেন বা আদৌ আদালত তাঁর আবেদন মঞ্জুর করবে কি না, সেটা সময়ই বলবে। তবে নিম্ন আদালতে এবার নিজের আইজীবীর সঙ্গে মামলা সংক্রান্ত বিষয়ে আলাদা ভাবে কথা বলতে অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। সোমবার মানিক ভট্টাচার্যের মামলার শুনানি ছিল। এদিন শুনানির পর আদালত এই নির্দেশ দেয়।

কলকাতা হাইকোর্টের নির্দেশ, আইনজীবীর সঙ্গে কথা বলার জন্য দেড় ঘণ্টা সময় পাবেন মানিক ভট্টাচার্য। সেই সময় উপস্থিত থাকবেন একজন ইডি অফিসার। থাকবেন একজন কোর্ট অফিসার। যারা একটু দূরে থাকবেন।

খুব শীঘ্রই মানিকের বিরুদ্ধে নিম্ন আদালতে চার্জ ফ্রেমের প্রক্রিয়া শুরু করা হবে বলে এদিন আদালতে জানায় ইডি। পাল্টা মানিক ভট্টাচার্য বলেন, ‘আমি প্রমাণ করব, আমার বিরুদ্ধে যে যা অভিযোগ করেছে সেটা ভুল। স্বচ্ছ বিচার প্রক্রিয়ার জন্য আমি জেল থেকে চিঠি লিখেছি।’ আদালত সূত্রে খবর, ২৩ অগাস্ট মামলার পরবর্তী শুনানি হবে।

নিয়োগ দুর্নীতি মামলায় নাম জড়িয়েছে তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যের। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এই মামলার তদন্ত করছে। কলকাতা হাইকোর্ট ও সুপ্রিম কোর্টে চলছে মামলা। এরইমধ্যে একাধিকবার জামিনের আবেদন করে আদালতের দ্বারস্থও হন মানিক। এর আগে জামিন মামলা পিছনোর আর্জি জানানোয় ইডির উপর বিরক্তিও প্রকাশ করতে দেখা গিয়েছিল আদালতকে। এদিন ছিল সেই মামলার শুনানি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 5 =