জ্যোতিপ্রিয়র নতুন করে স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ আদালতের

জ্যোতিপ্রিয়র আইনজীবী অসুস্থতার কথা বললেও তা মানতে রাজি নয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এসএসকেএম-এর রিপোর্টে  ভুল বলে হাইকোর্টের দ্বারস্থ হয় ইডি। তাই ফের নতুন করে স্বাস্থ্য পরীক্ষা হবে জ্যোতিপ্রিয়র।

এদিকে ইডি-র আইনজীবী ধীরজ ত্রিবেদীর বক্তব্য, রিপোর্টে বেশ কিছু গলদ আছে বলে তাদের মনে হয়েছে। কমান্ড হাসপাতালে প্রাক্তন মন্ত্রীর মেডিক্যাল টেস্ট করার কথা বলেছেন তারা। এর আগেও হাইকোর্টের অন্য বেঞ্চের নির্দেশে কমান্ড হাসপাতালে মেডিক্যাল টেস্ট হয়েছে জ্যোতিপ্রিয়র।

জ্যোতিপ্রিয় মল্লিকের আইনজীবী মিলন মুখোপাধ্যায় জানিয়েছেন, যে কোনও মুহূর্তে প্রাক্তন মন্ত্রীর ডায়ালিসিস করার প্রয়োজন হতে পারে। আইনজীবী বলেন, ‘আমরা বিশেষজ্ঞ নই, কিন্তু রিপোর্ট দেখে আদালত অন্তত বোঝার চেষ্টা করুক এবং সিদ্ধান্ত নিক।’

এই প্রসঙ্গে ইডি-র বক্তব্য, ২০১৯ সালের জুন মাসের রিপোর্টে বলা হয়েছে জ্যোতিপ্রিয়র সুগার ৯.৮। সুগারের মাত্রা খাওয়া দাওয়ার উপর নির্ভর করে। আইনজীবীর বক্তব্য, টেস্ট করার আগে প্রচুর মিষ্টি খেয়ে থাকলে রিপোর্টে মাত্রাও বেশি দেখাবে।

শুনানির পর ইস্টার্ন কমান্ড হাসপাতালে জ্যোতিপ্রিয় মল্লিকের ফের স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। সঙ্গে এও নির্দেশ দেওয়া হয় যে, প্রেসিডেন্সি জেলের সুপার ও ইডি-র প্রতিনিধির উপস্থিতিতেই এই পরীক্ষা করতে হবে। এর আগে কলকাতার এসএসকেএম ও অ্যাপোলো হাসপাতালে যে পরীক্ষা হয়েছিল, সেই রিপোর্টে ভুল রয়েছে বলে অভিযোগ জানিয়েছিল ইডি। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতেই ফের স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ দেওয়া হল।

এদিকে আদালত সূত্রে খবর, বিচারপতি শুভ্রা ঘোষের নির্দেশ, আগামী ১১ সেপ্টেম্বরের মধ্যে রিপোর্ট দিতে হবে কমান্ড হাসপাতালকে। আগামী ১২ সেপ্টেম্বর বেলা সাড়ে ৩ টেয় ফের এই মামলার শুনানি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − ten =