বাড়ছে মৃতের সংখ্যা, ঘটনাস্থলে আসছেন রেলমন্ত্রী, উদ্বেগ প্রকাশ মমতার

৬ জনের দেহ উদ্ধার, মৃত্যু মালগাড়ির চালক-লোকোপাইলটের।সূত্রে খবর, উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হল ছ’টি মৃতদেহ। রেল দুর্ঘটনায় আর‌ও মৃত্যুর আশঙ্কা। মৃতদের মধ্যে রয়েছেন মালগাড়ির চালক, লোকো পাইলট।  গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন ৩০। উত্তরবঙ্গ মেডিক্যালের সার্জিক্যাল ওয়ার্ডে ২০ জন চিকিৎসাধীন। এমার্জেন্সি অবজারভেশন ওয়ার্ডে ১০ জন চিকিৎসাধীন।

রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবও এই দুর্ঘটনায় উদ্বেগ প্রকাশ করে এক্সে পোস্ট করেছেন। এরপরই ফাঁসিদেওয়ায় দুর্ঘটনাস্থলে আসার জন্য রওনাও দেন রেলমন্ত্রী। ঘটনাস্থলে এসে পরিস্থিতি পর্যালোচনা করবেন।

এদিকে ফাঁসিদেওয়ায় ট্রেন দুর্ঘটনার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে পোস্ট করেছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুর্ঘটনা নিয়ে এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে উদ্বেগ প্রকাশ করে পোস্ট করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লেখেন, ‘এই মাত্র দার্জিলিঙের ফাঁসিদেওয়া এলাকায় ট্রেন দুর্ঘটনার খবর পেলাম। বিশদে এখনও জানতে পারিনি। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে মালগাড়ি ধাক্কা মেরেছে শুনেছি। জেলাশাসক, এসপি, চিকিৎসক এবং অ্যাম্বুল্যান্স ঘটনাস্থলে পৌঁছেছে। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ শুরু হচ্ছে।’

এদিকে যে লাইনে দুর্ঘটনাটি ঘটেছে, কলকাতা থেকে শিলিগুড়ির সঙ্গে রেল যোগাযোগের প্রধান লাইন সেটাই। ফলে আপাতত দূরপাল্লার ট্রেন চলাচল সাময়িক ভাবে বন্ধ রাখা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − 14 =