বিধ্বংসী আগুন দমদমের নাগের বাজার সংলগ্ন মল রোড এলাকায়

বিধ্বংসী আগুন দমদমের নাগের বাজার সংলগ্ন মল রোড এলাকায়। স্থানীয় সূত্রে খবর, ২৯ নম্বর যশোর রোডে এক আইসক্রিম কারখানায় আগুন লাগে। সেখান থেকে আগুন ছড়িয়ে পড়ে পাশের এক হোসিয়ারি কারখানাতেও। এরপর পাশাপাশি দুই কারখানাই চলে যায় আগুনের গ্রাসে। সূত্রে খবর, ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ২২টি ইঞ্জিন। স্থানীয় সূত্রে খবর, শুক্রবার ভোর ২টো থেকে ২.৩০টে নাগাদ এই আগুন লাগে। তবে, এখনও দমকল কর্মীরা আগুনের উৎসস্থলে পৌঁছতে পারছেন না। ভয়ঙ্কর আগুনের তাপে কারখানাদুটির লোহার গ্রিলগুলি পর্যন্ত বেঁকে যায়। সেগুলি সরিয়ে আগুনের উৎসস্থলে পৌঁছতে হিমশিম খাচ্ছেন তাঁরা। এখনও পর্যন্ত অবশ্য কারও হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি। তবে, আগুন এখনও নিয়ন্ত্রণে আনা যায়নি।

হোশিয়ারি কারখানায় প্রচুর গেঞ্জি এবং অন্যান্য হোশিয়ারি পণ্য মজুত ছিল। সেগুলি থেকে আগুন আরও দ্রুত ছড়িয়ে পড়ছে। আগুনের উৎসস্থলে পৌঁছতে না পেরে দমকল কর্মীরা আপাতত জানলার বাইরে থেকে জল দিয়ে আগুন নিয়ন্ত্রণ করার চেষ্টা করছেন। দুটি কারখানাতেই প্রচুর শ্রমিক কাজ করতেন বলে জানা গিয়েছে। তবে, রাতে সেখানে কেউ ছিল কিনা, সেই বিষয়টি স্পষ্ট নয়। রাত থেকেই বৃষ্টি হচ্ছে। এর মধ্যে কীভাবে আগুন লাগল, সেই বিষয়টিও জানা যায়নি। তবে, দমকলকর্মীদের প্রাথমিক অনুমান, শর্ট সার্কিট থেকে এই আগুন লেগে থাকতে পারে।

এদিকে স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, দমকল আসতে অনেক দেরি করেছে। দমকল সময় মতো এলে, আগুন এতটা ছড়িয়ে পড়ত না বলে দাবি করছেন তাঁরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + fourteen =