ভুয়ো ভোটার ইস্যুতেও কড়া বার্তা নির্বাচন কমিশনের

ভুয়ো ভোটার ইস্যুতেও সোমবার সরব হতে দেখা যায় নির্বাচন কমিশনের ফুল বেঞ্চকে। নির্বাচন কমিশনের ফুল বেঞ্চের তরফ থেকে এদিন প্রশ্ন  তোলা হয়, ভোটার তালিকা থেকে কেন মৃত ব্যক্তিদের বাদ দেওয়া হচ্ছে না তা নিয়েই।  আর এই ভুয়ো ভোটার ইস্যুতেই ফুল বেঞ্চের প্রশ্নের মুখে এদিন পড়তে দেখা যায় একাধিক জেলার জেলাশাসককেও। এরই পাশাপাশি নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ জানায়, অভিযোগ এসেছে একাধিক অফিসার সঠিক পদক্ষেপ করছেন না। হিংসা পুরোপুরি বন্ধ করতে হবে। হিংসার কোন জায়গা দেওয়া যাবে না নির্বাচন চলাকালীন, জেলাশাসক থেকে পুলিশ সুপারের বৈঠকে এমনই কড়া বার্তা দিতে শোনা যায় চিফ ইলেকশন কমিশনারকে।

এরই পাশাপাশি এদিনের এই বৈঠকে চিফ ইলেকশন কমিশনার নির্দেশ দেন, ‘সবাইকে মাঠে নেমে কাজ করতে হবে।’ প্রসঙ্গত, বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক চলাকালীন ভুয়ো ভোটার নিয়ে অভিযোগ জানিয়েছে। একযোগে অভিযোগ জানিয়েছে বিজেপি, সিপিআইএম, কংগ্রেস।

সোমবার সকাল সাড়ে ৯টা থেকে ধাপে ধাপে বিভিন্ন রাজনৈতিক দলগুলির সঙ্গে বৈঠক করে কমিশনের ফুল বেঞ্চ। তারপর সকাল ১১.৩০ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত বিভিন্ন জেলার ডিস্ট্রিক্ট ইলেকশন অফিসার, এসপি, সিপি, ডিভিশনাল কমিশনারদের নিয়ে ম্যারাথন বৈঠক করে কমিশনের ফুল বেঞ্চ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 1 =