অভিজিতের পাশে গোটা পুলিশ পরিবার, একজোট হয়ে লড়াইয়ের পরিকল্পনা

টালা থানার তৎকালীন ওসি অভিজিৎ মণ্ডলের গ্রেফতারির প্রতিবাদে এবার একজোট হচ্ছেন কলকাতা পুলিশের নিচু স্তরের কর্মীরা। সূত্রে খবর, রবিবার পুলিশ ক্লাবে কর্মরত পুলিশ কর্মী এবং অবসর প্রাপ্ত পুলিশ কর্মীদের এ নিয়ে একটি বৈঠকও হয়। অভিজিৎ মণ্ডলের হয়ে আইনি লড়াই করার জন্য সবাই একজোট হয়ে তহবিল তৈরি করার পরিকল্পনা নেওয়া হচ্ছে বলে জানা যাচ্ছে।

জামিন না হওয়া পর্যন্ত প্রত্যেক হাজিরার দিন অ্যাসিস্ট্যান্ট কমিশনার পদ মর্যাদার আধিকারিক থেকে ইন্সপেক্টর এবং সাব ইন্সপেক্টর পদমর্যাদার আধিকারিকরা আদালতে উপস্থিত থাকবেন বলেও পরিকল্পনা নেওয়া হয়েছে কলকাতা পুলিশের এই নিচুতলার কর্মীদের তরফ থেকে, অন্তত এতটাই জানা যাচ্ছ। এই পদক্ষেপের কারণ, অভিজিতের মনোবলে যাতে ঘাটতি না পড়ে।

সূত্রের খবর, পরিবারকে সবরকম সহায়তা করা এবং পরিবারকে নিরাপত্তা দেওয়ার বিষয়টি দেখা হবে। অবসরপ্রাপ্ত পুলিশ আধিকারিকদের নিয়ে একটা মিডিয়া সেল তৈরি করা হতে পারে। যারা সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলবেন এবং অভিজিৎ যে নির্দোষ সেটা তাঁরা বলবেন। সমাজ মাধ্যমে অভিজিতের হয়ে পাল্টা প্রচারের পরিকল্পনা এবং তার জন্য ডেডিকেটেড টিম তৈরি করাও হতে পারে।

একইসঙ্গে এ সিদ্ধান্তও নেওয়া হয়েছে যে, কলকাতা পুলিশের বাইরে রাজ্য পুলিশের মাধ্যমেও এই প্রচার হবে। অবসরপ্রাপ্ত পুলিশ আধিকারিকদের বিভিন্ন টেলিভিশন শোয়ে পাঠানো হতে পারে, যাঁরা অভিজিতের জন্য লড়াই করতে পারবেন। শনিবার অভিজিৎ গ্রেফতার হওয়ার পরেই কলকাতার নিচুতলার পুলিশকর্মীরা এই বিষয় নিয়ে আলোচনা শুরু করেন বলে খবর।

তাঁদের একটি অংশ, যার মধ্যে প্রাক্তন পুলিশ কর্মীরাও আছেন, দেখা করেন শীর্ষ পুলিশ কর্তাদের সঙ্গে। কলকাতা পুলিশের আধিকারিকদের দাবি, অভিজিৎ নির্দোষ এবং পরিস্থিতির শিকার। সেই পরিস্থিতি মোকাবিলা করতে গোটা পুলিশ পরিবার একজোট হয়ে লড়াই করার পরিকল্পনা করছে। রবিবার রাতে পুলিশ ক্লাবে এই নিয়ে বসতে পারেন পুলিশের নিচু তলার কর্মীরা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 + twenty =