কলাইকুন্ডা এয়ারবেসে ভেঙে পড়ল যুদ্ধবিমান

কলাইকুন্ডা এয়ার বেসের এয়ার ফোর্সের প্রশিক্ষণ চলাকালীন খড়গপুর লোকাল থানার অন্তর্গত শুকনিবাসা, দিয়াসা এলাকায় ভেঙে পড়ে যুদ্ধবিমান। প্যারাসুটের মাধ্যমে নিচে নেমে প্রাণে বাঁচেন এয়ার ফোর্সের পাইলট। দিয়াসা এলাকার একটি ধান জমিতে ভেঙে পড়ে যুদ্ধ বিমানটি। ঘটনায় রীতিমতো আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয় এলাকায়। ঘটনাস্থলে কিছুক্ষণের মধ্যেই কলাইকুন্ডা এয়ার বেসের বায়ুসেনার অফিসাররা হেলিকপ্টারে করে পৌঁছে যান।

এদিকে প্রতিরক্ষা দফতর সূত্রে খবর, মঙ্গলবার দুপুর প্রায় ৩টে ৩৫ নাগাদ দিয়াসা এলাকার একটি ধান জমিতে ভেঙে পড়ে যুদ্ধ বিমানটি। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছন কলাইকুন্ডা এয়ার বেসের বায়ুসেনার আধিকারিকরা। একইসঙ্গে খবর পেয়ে ঘটনাস্থলে ভিড় জমিয়েছেন স্থানীয় বাসিন্দারাও। তবে কোনও যান্ত্রিক গোলযোগ, না কি অন্য কোনও কারণে বিমানটি ভেঙে পড়েছে সেই বিষয়ে এখনও নির্দিষ্ট করে কিছু জানা যায়নি।

প্রসঙ্গত, সোমবারও দুপুর আনুমানিক ৩টের সময় ঝাড়গ্রাম জেলার সাঁকরাইলের থানার অন্তর্গত চামটিডাঙ্গা গ্রামে কলাইকুন্ডা এয়ার বেসের বায়ুসেনার প্রশিক্ষণ চলার সময় বিপত্তি ঘটে। কলাইকুন্ডায় বায়ুসেনার প্রশিক্ষণ চলাকালীন নির্ধারিত জায়গা থেকে প্রায় ৫ কিলোমিটার দূরে বোম নিক্ষেপ করে ফাইটার বিমান। যার জেরে ৪ লাখ ভোল্টের হাইটেনশন তার ছিঁড়ে ধান জমিতে পড়ে। বোম পড়তেই কেঁপে ওঠে গোটা গ্রাম। ধান জমি বিশাল আকারের পুকুরে পরিণত হয়। ধান জমির পাশে থাকা বিদ্যুতের ট্রান্সফর্মার ও জমিতে জল দেওয়ার পাম্প পুড়ে যায়। বোমার শব্দে গ্রামের একাধিক বাড়ির চালা উড়ে যায়। কারও বাড়ির মাটির দেওয়াল ফেটে যায়। এই প্রসঙ্গে গ্রামবাসীরা জানান, আগাননালীর বোম্বিং এরিয়ায় দিক থেকে প্রায় ৪ বার বোম ফেলার আওয়াজ পেয়েছিলেন তাঁরা। বোমার আওয়াজে কেঁপে ওঠে চামটিডাঙ্গা, পেঁচাবিন্ধা, জোড়াশাল, হাঁড়িভাঙ্গার মতো গ্রামগুলি। আর সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই এদিন ভেঙে পড়ল বিমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty + 13 =