আগুন গিরিশ পার্ক সংলগ্ন এক বাড়িতে

সাতসকালে গিরিশ পার্ক থানা সংলগ্ন ছাতুবাবুর বাজারের কাছে একটি বাড়িতে বিধ্বংসী আগুন। মুহূর্তে কালো ধোঁয়ায় ঢেকে যায় এলাকা। পরিস্থিতি আয়ত্তে আনতে ঘটনাস্থলে পৌঁছায় দমকলের ৫ টি ইঞ্জিন। এদিকে এই আগ্নিকাণ্ডের ঘটনায় অগ্নিদগ্ধ হয়েছেন দুই মহিলা, এমনটাই খবর দমকল সূত্রে। তাঁকে ভর্তি করা হয়েছে হাসপাতালে।

জানা গিয়েছে, শুক্রবার সকাল সাড়ে আটটা নাগাদ গিরিশ পার্ক থানা সংলগ্ন ছাতুবাবুর বাজারের কাছে রামদুলাল সরকার স্ট্রিটের একটি বাড়িতে আচমকা আগুন লেগে যায়। আগুনে ভস্মীভূত হয়ে যায় দোতলা বাড়ির উপরের চিলেকোটা ঘর। স্থানীয় বাসিন্দারাই প্রথমে আগুন নেভানোর কাজে হাত লাগায়। এরপর দমকলে খবর দেওয়া হয়। প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। দমকল আধিকারিকদের প্রাথমিক অনুমান, রান্না করার সময় গ্যাস লিক করেই এই অগ্নিকাণ্ড ঘটে। ঘরের মধ্যে থাকা সিলিন্ডারে বিস্ফোরণ ঘটায়, আগুন ক্রমশ ছড়িয়ে পড়ে। স্থানীয় বাসিন্দারা দ্রুত আগুন নিয়ন্ত্রণের কাজে হাত লাগায়। আশপাশের সবকটি বাড়ি থেকে সিলিন্ডার বের করে নিয়ে যাওয়া হয়। এমনকী, বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখা হয়।

স্থানীয়রা জানাচ্ছেন, প্রথমে একটি বাড়ি থেকে ধোঁয়া বের হতে দেখতে পান তাঁরা। এরপরই  নজরে পড়ে লেলিহান শিখা। তড়িঘড়ি খবর দেওয়া হয় দমকলে। এদিকে ঘিঞ্জি এলাকা হওয়ায় দ্রুত গতিতে ছড়াতে থাকে আগুন। ঘটনাস্থলে পৌঁছে যুদ্ধকালীন তৎপরতায় আগুন আয়ত্তে আনার কাজ শুরু করেন দমকল আধিকারিকরা।

প্রাথমিকভাবে দমকল আধিকারিকদের ধারনা, গ্যাস সিলিন্ডার ফেটে এই ভয়ংকর কাণ্ড ঘটেছে। যদিও আগুন সম্পূর্ণ না নেভা পর্যন্ত অগ্নিকাণ্ডের কারণ নিশ্চিতভাবে বলা সম্ভব নয় বলে জানান দমকল আধিকারিকেরা।  এদিকে এই অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে যান এলাকার কাউন্সিলর তারক চট্টোপাধ্যায় এবং শ্যামপুকুরের বিধায়ক শশী পাঁজা। তারা গিয়ে দমকলের কাজকর্ম খতিয়ে দেখেন এবং পরিস্থিতি খতিয়ে দেখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + 12 =