নতুন বছরে প্রথম ডার্বি আজ

আজ কলিঙ্গ সুপার কাপে কলিঙ্গ স্টেডিয়ামে মুখোমুখি চিরপ্রতিদ্বন্দ্বী কলকাতার দুই প্রধান। নতুন বছরে এটাই প্রথম ডার্বি। ২০২৩-২৪ মরসুমে কলকাতা ডার্বি হয়েছে দু’বার। দুটোই ডুরান্ড কাপে। গ্রুপ পর্বে মোহনবাগানকে  হারিয়েছিল ইস্টবেঙ্গল,  ফাইনালে তার মধুর প্রতিশোধ নেয় মোহনবাগান।

কোনও সন্দেহ নেই শুক্রবারের ডার্বিতে এগিয়ে ইস্টবেঙ্গল। কারণ খুব সহজ, ভারতের হয়ে এএফসি এশিয়ান কাপ খেলতে মোহনবাগান থেকে ডাক পেয়েছেন সাতজন। শুভাশিস বসু, লিস্টন কোলাসো, মনবীর সিং, অনিরুদ্ধ থাপারা সবাই বাগানের প্রথম এগারোয় খেলেন। এমনকী দীপক টাংরিকেও জাতীয় দলে টেনেছেন ইগর স্তিমাচ। ফলে বাগানের এখন হাঁড়ির হাল। ভরসা বিদেশিরাই।

ইস্টবেঙ্গলের এগিয়ে থাকার আর এক কারণ বেশি গোল। ডার্বিতে ড্র করলেই সেমিফাইনালে যাবে তারা, কিন্তু বাগান ব্রিগেডকে জিততেই হবে। পয়েন্ট দুই দলের সমান, গোলপার্থক্যেও কোনও ফারাক নেই। কিন্তু ইস্টবেঙ্গল পাঁচ গোল করেছে এবং মোহনবাগান করেছে চার গোল। জেতার তাগিদ তাই মোহনবাগানের বেশি।

ম্যাচ শুরু সন্ধে সাতটায়। টিভির পর্দায় এই খেলার সরাসরি সম্প্রচার করবে স্পোর্টস ১৮ চ্যানেল। ম্যাচ দেখতে পারবেন আপনার স্মার্টফোনেও। শুধু ডাউনলোড করে নিন জিও সিনেমা অ্যাপ। ঠিকঠাক ইন্টারনেট সংযোগ থাকলে বিনামূল্যেই ডার্বির মজা নিতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − seven =