দুই আইপিএস-এর বিরুদ্ধে কী পদক্ষেপ রাজ্যের কাছে জানতে চাইলেন রাজ্যপাল

রাজ্যপাল সি ভি আনন্দ বোস অভিযোগ করেছিলেন কলকাতা পুলিশের দুই শীর্ষকর্তার বিরুদ্ধে। একজন বিনীত গোয়েল অপরজন ডেপুটি কমিশনার সেন্ট্রাল ইন্দিরা মুখোপাধ্যায়। তাঁর অভিযোগ ছিল, রাজ্যপালের পদকে কলঙ্কিত করা হয়েছে। এরপর সোমবার সন্ধেয় কলকাতা পুলিশের দুই শীর্ষকর্তার বিরুদ্ধে কী পদক্ষেপ করা হয়েছে, তা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে জানতে চান রাজ্যপাল সিভি আনন্দ বোস।

এই দুই আধিকারিকের বিরুদ্ধে কেন্দ্র এবং রাজ্য সরকারের কাছে রিপোর্ট দিয়েছিলেন রাজ্যপাল। তার মধ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক কলকাতার নগরপাল ও ডিসি সেন্ট্রালের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চলেছে সেকথা আগেই জানিয়ে দিয়েছে। তবে নবান্ন তাঁদের বিরুদ্ধে কী পদক্ষেপ করছে মুখ্যমন্ত্রীর কাছে জানতে চেয়েছেন রাজ্যের সাংবিধানিক প্রধান। একই সঙ্গে কোচবিহারের মাথাভাঙা এবং উত্তর দিনাজপুরের চোপড়ার ঘটনায় সিবিআই তদন্ত নিয়েও তিনি রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন নবান্নের কাছে।

এরপর সোমবার রাজভবনের এক্স হ্যান্ডেলে একটি পোস্ট করেছেন রাজ্যপাল বোস। সেখানে তিনি লেখেন, ১. কলকাতা পুলিশ কমিশনার এবং ডিসি এর বিরুদ্ধে রাজভবনের তরফে যে রিপোর্ট ভারত সরকার এবং রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে পাঠানো হয়েছিল, তার ভিত্তিতে মুখ্যমন্ত্রী কোনও ব্যবস্থা নিয়েছেন কি না এবং ২. প্রকাশ্যে এক মহিলাকে বিবস্ত্র করে মারধর এবং সালিশি সভায় যুগলকে মারধরের যে ঘটনায় পুলিশ তেমন কোনও পদক্ষেপই করেনি, সেই ঘটনায় সিবিআই তদন্ত হওয়া উচিত কি না।’

উল্লেখ্য, জুনের শেষ সপ্তাহে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রককে একটি রিপোর্ট দেন রাজ্যপাল বোস।সেখানে তিনি জানান, রাজ্যপালের পদকে ‘কলঙ্কিত’ করছেন কলকাতা পুলিশের দুই শীর্ষকর্তা। গত ৪ জুলাই ওই রিপোর্টের প্রতিলিপি পাঠানো হয় রাজ্য সরকারের কাছেও। অপরদিকে, কোচবিহারের মাথাভাঙা ও উত্তর দিনাজপুরের চোপড়ার ঘটনায় পুলিশি নিষ্কৃয়তার অভিযোগ তোলেন তিনি। সিবিআই তদন্তের দাবি করেন বোস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × one =