রাজ্যের পাঠানো উপাচার্যদের নামে আপত্তি রাজ্য়পালের

রাজ্যের পাঠানো নামে রাজ্যপালের আপত্তি, কাটছে না উপাচার্য জট। এদিকে রাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগ মামলায় শুক্রবারের মধ্যে সুপ্রিম কোর্টে কমপ্লায়েন্স রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। সূত্রের খবর, সেই রিপোর্টে রাজ্য সরকারের পেশ করা তালিকার সাতটি নামে আপত্তি জানান রাজ্যপাল তথা আচার্য সিভি আনন্দ বোস। তবে অপর আটটি নামে সায় রয়েছে তাঁর। আদালতের নির্দেশ আটজনকে নিয়োগ করতে হবে এক সপ্তাহের মধ্যে।

অন্যদিকে সাতটি নাম নিয়ে আচার্য তথা রাজ্যপাল সন্তুষ্ট না হওয়ায় ফের তালিকা দেবে রাজ্য সরকার। আচার্যর কাছে সেই তালিকা যাবে। সেই তালিকা থেকে বাছাই করা হবে আরও সাতজন উপাচার্যকে।

প্রসঙ্গত, সম্প্রতি সুপ্রিম কোর্ট নির্দেশ দেয় কোনও বিশ্ববিদ্যালয় উপাচার্যহীন রাখা চলবে না। ১৫ জনকে দ্রুত নিয়োগের নির্দেশও দেওয়া হয়। শুক্রবারের মধ্যে কমপ্লায়েন্স রিপোর্ট জমা দেওয়ার কথা বলেছিল সুপ্রিম কোর্ট। এদিন রাজ্যপাল জানান, যোগ্য লোক খুঁজে না পাওয়ায় নিয়োগ দিতে পারছেন না তিনি। তবে আটজনকে এক সপ্তাহের মধ্যে নিয়োগ করা হবে। আগামী ১২ জুলাই ফের এই মামলার শুনানি। এরপরই স্থায়ী উপাচার্য নিয়োগ প্রক্রিয়া শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 + three =