আজ আরজি কর কাণ্ডে শুনানি শীর্ষ আদালতে

আজ আরজি কর কাণ্ডের শুনানি সুপ্রিম কোর্টে। সেদিকেই তাকিয়ে গোটা বাংলা। শুধু বাংলা নয়, এদিন গোটা দেশের নজর শীর্ষ আদালতের দিকে। আজ আদালতে তদন্তের অগ্রগতি নিয়ে সিবিআই কী রিপোর্ট জমা দেবে, তা নিয়েও কৌতূহল রয়েছে। গত ৫ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টে এই মামলার শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু ওইদিন প্রধান বিচারপতির বেঞ্চ না বসায় পিছিয়ে যায় শুনানি।

সোমবারের শুনানির দিকে তাকিয়ে রবিবার রাজ্য জুড়ে একাধিক প্রতিবাদ কর্মসূচির ডাক দেয় জুনিয়র ডাক্তার-সহ বিভিন্ন আন্দোলনকারী সংগঠন। মেয়েদের রাতদখল, মানববন্ধন কর্মসূচিও হয়েছে। পথে নামেন বহু সাধারণ মানুষ। তবে আজকে সবচেয়ে বেশি কৌতূহল সুপ্রিম কোর্টের বিচারপতিরা কী বলবেন তা নিয়েই।

নির্যাতিতা চিকিৎসকের পরিবারের পক্ষে রবিবারেও দাবি করা হয়েছে, পুলিশ অসহযোগিতা করছে। তিনিও সুপ্রিম কোর্টের দিকে তাকিয়ে রয়েছেন জানিয়ে নির্যাতিতার বাবা ফের তথ্য প্রমাণ নষ্ট করার অভিযোগ তুলেছেন কলকাতা পুলিশের বিরুদ্ধে। একই দিনে নবান্নে প্রশাসনিক পর্যালোচনা বৈঠক ডেকেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই প্রশাসনিক বৈঠকও অত্যন্ত গুরুত্বপূর্ণ বঙ্গ রাজনীতির এই মুহূর্তের প্রেক্ষিতে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 3 =