এফআইআর-এর উপর অন্তবর্তী স্থগিতাদেশ জারি, স্বস্তিতে হিরণ

পার্থ রায়

ভোটের আগে আপাতত স্বস্তিতে ঘাটালের বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়। স্বস্তি পেলেন তাঁর ব্যক্তিগত সচিব তমোঘ্ন দে-ও। তাঁদের বিরুদ্ধে তৃণমূল নেতার দায়ের করা এফআইআর-এর উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করল কলকাতা হাই কোর্ট। শুক্রবার বিচারপতি অমৃতা সিনহা জানান, আগামী ১৭ জুন পর্যন্ত এই এফআইআর-এর উপর স্থগিতাদেশ থাকবে। একই নির্দেশ বহাল থাকবে বিজেপি কর্মী শেখ সামসু আলমের ক্ষেত্রেও। এদিকে হাইকোর্ট সূত্রে খবর, এই মামলার পরবর্তী শুনানি ১০ জুন।

আজ ঘাটালে লোকসভা ভোট। তার সপ্তাহখানেক আগে দেবের একটি অডিও ভাইরাল হয়। যেখানে যাতে তাঁর বিরুদ্ধে আর্থিক দুর্নীতিতে জড়ানোর বিষয়টি স্পষ্ট হয়েছে বলে দাবি গেরুয়া শিবিরের। এদিকে তৃণমূলের তরফ থেকে দাবি করা হয়, ভোটের আগে ইচ্ছে করে দেবের রাজনৈতিকভাবে ভাবমূর্তি নষ্টের জন্য অডিও ভাইরাল করা হয়েছে। তার বিরোধিতায় বিজেপি প্রার্থী হিরণ-সহ তিনজনের বিরুদ্ধে থানায় এফআইআর দায়ের করেন সেখানকার তৃণমূল নেতা। এই এফআইআর খারিজের দাবিতে হিরণ কলকাতা হাইকোর্টের  দ্বারস্থ হন। এই একই আবেদন জানানো হয় তাঁর ব্যক্তিগত সচিব তমোঘ্ন দে-র তরফ থেকেও।

এদিকে শুক্রবার বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে ছিল এই মামলার শুনানি। বিচারপতি সিনহা জানান, ১৮ মে ঘাটাল থানায় হিরণ, তাঁর ব্যক্তিগত সচিব-সহ তিনজনের বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআরের উপরে অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করা হল। ১৭ জুন বা তার পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বহাল থাকবে অন্তর্বর্তী স্থগিতাদেশ। ততদিন পর্যন্ত হিরণ, তমোঘ্ন ও বিজেপি নেতা সামসু আলমের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেওয়া যাবে না। এদিকে হাইকোর্ট সূত্রে খবর, আগামী ১০ জুন এই মামলার পরবর্তী শুনানি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 1 =