তৃণমূল যুব কংগ্রেস এবং তৃণমূল ছাত্র পরিষদের সভাপতির নাম ঘোষণা হতে পারে শহিদ দিবসের মঞ্চ থেকে

রাত পোহালেই তৃণমূলের শহিদ দিবস পালন। আর এই শহিদ দিবসের মঞ্চ থেকে তৃণমূল যুব কংগ্রেস এবং তৃণমূল ছাত্র পরিষদের সভাপতির নাম ঘোষণা হবে কি না তা নিয়ে চলছে জল্পনা।

তৃণমূল যুব কংগ্রেস। একসময় যাঁর সভাপতি ছিলেন শুভেন্দু অধিকারী, অভিষেক বন্দ্যোপাধ্যায়রা। শুভেন্দু এখন বিজেপি বিধায়ক। বিধানসভায় বিরোধী দলনেতা। অভিষেক বন্দ্যোপাধ্যায় এখন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। ২০২১ সালের ৫ জুন থেকে যুব তৃণমূলের সভাপতি সায়নী ঘোষ। চব্বিশের লোকসভা নির্বাচনে যাদবপুর থেকে জিতে তিনি সংসদে গিয়েছেন। তাই, যুব তৃণমূলের অন্য কাউকে বসানোর চিন্তাভাবনা শুরু হয়েছে রাজ্যের শাসকদলে। কিন্তু, সায়নীর জায়গায় কে নেবেন দায়িত্ব তা নিয়ে জল্পনা বাড়ছে।

তৃণমূল সূত্রে খবর, যুব তৃণমূলের দায়িত্বে আনা হতে পারে দলের ছাত্র পরিষদের সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্যকে। বারাসত বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী তৃণাঙ্কুর ২০১৮ সালের সেপ্টেম্বর থেকে টিএমসিপির দায়িত্বে রয়েছেন। জয়া দত্তের জায়গায় টিএমসিপির দায়িত্বে দেওয়া হয় তাঁকে। প্রায় ৬ বছরের কাছাকাছি এই পদে রয়েছেন। এবার তাঁরই নাম উঠে আসছে যুব তৃণমূলের সভাপতি হিসেবে। চলতি বছরের গোড়ার দিকে নিয়োগ দুর্নীতিতে নাম জড়িয়েছিল তৃণাঙ্কুরের। এক আধিকারিকের দেওয়া চিঠিতে অভিযোগ করা হয়েছিল, টাকার বিনিময়ে নিয়োগে জড়িত তৃণাঙ্কুর। যদিও সেইসময় সব অভিযোগ অস্বীকার করেন টিএমসিপি সভাপতি।

এদিকে, তৃণাঙ্কুর তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি হলে টিএমসিপি-র সভাপতির পদ ফাঁকা হবে। এবার সেই দায়িত্ব কে পাবেন তা নিয়েও শুরু হয়েছে জল্পনা। আর এখানেই  রাজন্যা হালদারের নাম উঠে আসছে। গত বছর একুশে জুলাইয়ের মঞ্চে নজর কেড়েছিলেন রাজন্যা। তারপরই তাঁকে নিয়ে শোরগোল পড়ে। সেই রাজন্যার নামই এবার ২১ জুলাইয়ের মঞ্চ থেকে টিএমসিপি-র সভাপতি হিসেবে ঘোষণা হতে পারে।

প্রতি বছর ২১ জুলাই তৃণমূলের শহিদ দিবসে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে ভিড় করেন দলের কর্মী-সমর্থকরা। উপচে পড়ে ভিড়। রবিবার ধর্মতলায় সেই ভিড়ে ভরা সমাবেশ থেকেই কি দলের দুই শাখা সংগঠনের সভাপতির নাম ঘোষণা করা হবে? চলতি বছরের ১০ মার্চ ব্রিগেডের সমাবেশ থেকে লোকসভার প্রার্থীদের নাম ঘোষণা করে চমক দিয়েছিল রাজ্যের শাসকদল। জল্পনার যবনিকা পড়বে আর কয়েক ঘণ্টার মধ্যেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × three =