বড়দিনে সন্ধে ৬টা পর্যন্ত কলকাতা মেট্রোয় যাত্রী সংখ্যা ২ লক্ষ ৫৮ হাজার ১১৬

বড়দিনে সন্ধে ৬টা পর্যন্ত মেট্রো রেল বহন করল ২ লক্ষ ৯৮ হাজার ১১৬ জন যাত্রী, এমনটাই জানানো হয়েছে কলকাতা মেট্রো রেল সূত্রে। গত বছরের তুলনায় ১৭,৭৫৩ জন বেশি বলেও জানিয়েছে কলকাতা মেট্রো।

কলকাতা মেট্রোর তরফ থেকে এর পাশাপাশি এও জানানো হয়েছে, বড়দিনে যাত্রীরা যাতে স্বস্তিতে যাত্রা করতে পারেন, তার জন্য বিশেষ ব্যবস্থা নিয়েছে কলকাতা মেট্রো। তাদের সুবিধার্থে শেষ মেট্রো পরিষেবা দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের উদ্দেশে রাত ৯টা ৪৮-এর বদলে রাজ ১০টা ৫৮ মিনিটে ছাড়বে। উল্টোদিকে কবি সুভাষ থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ১১টা ১০ মিনিটে দমদমের উদ্দেশ্যে।

এদিকে কলকাতা মেট্রোর তরফ থেকে জানানো হয়েছে, বড়দিনের দিন আজ সর্বোচ্চ যাত্রী সংখ্যা ছিল দমদমে। সন্ধে ৬টা পর্যন্ত এই সংখ্যা ৩৪,০০৪ জন। অন্যদিকে পার্ক স্ট্রিট মেট্রো স্টেশনে যাত্রী সংখ্যা ছিল ১৪ হাজার ৬৪৬। এই স্টেশনে গত বছরের ক্রিসমাসের দিন যাত্রীর সংখ্যা ছিল ৯,৭৫৪জন। এবার তা থেকে আরও ৪,৮৯২ জন বেশি যাত্রী মেট্রো পরিষেবা ব্য়বহার করেছেন বলেই জানাচ্ছে কলকাতা মেট্রো।এসপ্ল্যানেডের যাত্রী সংখ্যা ২২ হাজার ৭৯৬টি, যা গত বছরের তুলনায় ৫ হাজার ২৬৫ জন বেশি। এদিকে সন্ধে ৬টা পর্যন্ত ময়দানে যাত্রী সংখ্যা সংখ্যা ছিল ১৪,৭০১ জন। গত বছর এই সংখ্যা ছিল ৬,৪৬৫, যা এবার দাঁড়িয়েছে ৮ হাজার ২৩৬-এ। এর পাশাপাশি কলকাতা মেট্রোর তরফ থেকে এও জানানো হয়েছে যে ,এদিন মেট্রো রেল বিভিন্ন স্টেশনে অতিরিক্ত কাউন্টার খোলা হয়। সঙ্গে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থাও গ্রহণ করা হয়। এই সব টিকিট কাউন্টার থেকে অতিরিক্ত টোকেন এবং স্মার্ট কার্ড সরবরাহও করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × one =