সোনারপুরের বিধায়ক লাভলিকে সতর্ক করল দল

বদল হয়ে গিয়েছে, এবার বদলাও নিতে হবে। দলীয় কর্মসূচিতে দলীয় কর্মীদের এমনই বার্তা দিয়েছিলেন সোনারপুর দক্ষিণের তৃণমূল বিধায়ক লাভলি মৈত্র। নাম করে সুজন চক্রবর্তী, সায়ন বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আক্রমণও শানাতে দেখা যায় লাভলি মৈত্রকে। সেই লাভলিকেই এবার সতর্ক করল দল। অন্যদিকে লাভলি মৈত্রের বিরুদ্ধে সোনারপুর থানায় অভিযোগ দায়ের করেন সায়ন বন্দ্যোপাধ্যায়।

অভিষেক বন্দ্যোপাধ্যায় সোমবার এক্স হ্যান্ডেলে একটি পোস্ট করেন। স্পষ্টভাষায় বার্তা দেন তিনি। নাগরিক সমাজ, চিকিৎসক সমাজের কণ্ঠ কোনওভাবে রুদ্ধ করার চেষ্টা চলবে না। নিজের মত প্রকাশের স্বাধীনতা সকলেরই আছে। দলের সেকেন্ড-ইন-কমান্ডের এ হেন বার্তার পর পরই কাঞ্চন মল্লিক নিজের মন্তব্যের জন্য ফেসবুকে ভিডিয়ো পোস্ট করে ক্ষমা চান। মঙ্গলবার সতর্ক করা হয় লাভলি মৈত্রকে। দলের শীর্ষ নেতৃত্ব তাঁকে সতর্ক করেন বলে তৃণমূলের অন্দরের খবর। এ ধরনের মন্তব্য করে জটিল পরিস্থিতিকে আরও জটিল করা থেকে বিরত থাকার বার্তাই দেওয়া হয়।

এ বিষয়ে সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেন, ‘সতর্ক করাটা উচিত। পরপর উত্তরবঙ্গের মন্ত্রী, কালনা-ক্যানিংয়ের বিধায়ক, সোনারপুরের বিধায়ক। পুরো কুকথার স্রোত চলছে। হুমকি, উস্কানি চলছে। তবে তৃণমূলের সতর্ক করার কী মানে তাও জানি না। তবে আমি লাভলিদের কাউন্ট করি না। কম বয়স। কিছু বোঝে না। এসব বদহজম।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − one =