জাতীয় সঙ্গীত অবমাননার দ্বিতীয় মামলায় এখনই কোনও পদক্ষেপ করতে পারবে না পুলিশ

জাতীয় সঙ্গীত অবমাননার দ্বিতীয় মামলায় অভিযুক্ত বিজেপি বিধায়কদের বিরুদ্ধে এখনই কোনওরকম পদক্ষেপ নয়, শুক্রবার এমনটাই জানিয়ে দিল কলকাতা হাইকোর্টের বিচারপতি জয় সেনগুপ্তর একক বেঞ্চ।এরই পাশাপাশি আদালতের তরফ থেকে এও জানানো হয়েছে, দ্বিতীয় মামলায় এখনই কোনও পদক্ষেপ করতে পারবে না পুলিশ। শুধু তাই নয়, একইসঙ্গে এ নির্দেশও দেওয়া হয়েছে, বছর শেষের ছুটির মধ্যে ওই বিজেপি বিধায়কদের ওই মামলায় কোনও নোটিস পাঠিয়ে ডাকতে পারবেন না তদন্তকারী পুলিশ আধিকারিকেরা।

উল্লেখ্য, জাতীয় সঙ্গীত অবমাননা সংক্রান্ত দ্বিতীয় ওই মামলাটিতে তদন্ত স্থগিত করার দাবি নিয়ে আদালতে আর্জি জানান মামলাকারীদের আইনজীবী। অন্যদিকে রাজ্যের তরফে আইনজীবীর বক্তব্য ছিল, এই একই ইস্যুতে আগের মামলায় একক বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে আবেদন জানানো হয়েছে। সেই মামলার শুনানি এখনও না হয়নি। এমন অবস্থায় তাই আপাতাত রাজ্যের তরফে আবেদন জানানো হয়, যাতে আপাতত এই মামলার শুনানি না হয়। তবে বিচারপতি জয় সেনগুপ্তর একক বেঞ্চ জানায়, তদন্ত চালিয়ে যেতে পারবে পুলিশ।

প্রসঙ্গত, গত ২৯ নভেম্বর বিধানসভায় বিজেপি বিধায়করা বিক্ষোভ দেখাচ্ছিলেন। এমনকী জাতীয় সঙ্গীত শুরু হলেও তাঁরা বিক্ষোভ থামাননি বলে অভিযোগ তোলে তৃণমূল। এই ঘটনার জল গড়ায় হাইকোর্টে। সেই সময় অপর মামলাটিতে ১০ বিধায়ককে রক্ষাকবচ দিয়েছিলেন বিচারপতি জয় সেনগুপ্ত। একইসঙ্গে তদন্তের উপর অন্তর্বর্তী স্থগিতাদেশেরও নির্দেশ দেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × two =