তিলোত্তমা কাণ্ডে অনেক ভুল করেছে পুলিশঃ হুমায়ুন কবীর

তিলোত্তমাকাণ্ডে পুলিশের ভূমিকা নিয়ে এবার বিস্ফোরক মন্তব্য তৃণমূল বিধায়কের। পুলিশ কিছু ভুল নিশ্চয়ই করেছে, মন্তব্য করলেন ডেবরার তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীর। ভুল না করলে মানুষের এত ক্ষোভ বাড়ত না বলেও মনে করেন হুমায়ুন। এখানে ভুলে গেল চলবে না যে এই হুমায়ুন কবীর একজন প্রাক্তন আইপিএসও বটে।

হুমায়ুন কবীর বলেন, ‘তদন্ত নিয়ে কলকাতা পুলিশের বিরুদ্ধে যে ক্ষোভ তৈরি হয়েছে, কিছু ভুল নিশ্চয় পুলিশের রয়েছে। যেমন ১৪ অগাস্ট একটা ঘটনা ঘটেছে। এটাও দেখার যে, হাসপাতালের ডেপুটি সুপার বাড়িতে ফোন করে প্রথমে জানালেন অসুস্থ। পরে বললেন আত্মহত্যা করেছেন। তারপর এসে দেখছেন যৌন নিগ্রহ এবং খুন হয়েছে। এটা ঘাড়ে চেপে যাচ্ছে কিন্তু পুলিশের। পুলিশ যেহেতু ইউনিফর্ম পরে থাকে আর তারা যেহেতু তদন্ত করেছে। সব দোষ পুলিশের ঘাড়েই চেপে গিয়েছে। আমার মনে হয় অনেক ভাল তদন্ত হতে পারত।’

তবে একইসঙ্গে হুমায়ুন কবীরের বক্তব্য, কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগে অত্যন্ত দক্ষ অফিসাররা রয়েছেন। বরং তিনি এই ধরনের কেসে তদন্তের ক্ষেত্রে সিবিআইয়ের থেকে এগিয়ে রাখেন কলকাতা পুলিশকে। তিনি মনে করেন, ২৪ দিন ধরে তদন্তকারীরা নীরব। কলকাতা পুলিশের ক্ষেত্রে সেটা কখনওই হতো না।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − thirteen =