নির্বাচন পরবর্তী অশান্তি ব্যক্তিগত আক্রোশ থেকেই, জানালেন ফিরহাদ

বিক্ষিপ্ত কিছু গোলমাল ছাড়া বাংলায় সাত দফার লোকসভা ভোট মোটের উপর শান্তিপূর্ণই মিটেছে। কিন্তু ভোটগণনা পর্ব মিটতেই জেলায় জেলায় অশান্তি, গোলমালের অভিযোগ। এর থেকে বাদ পড়েনি কলকাতাও। কলকাতার নানা জায়গা থেকে গোলমালের অভিযোগ উঠে এসেছে। ভোট শান্তি মিটলেও, নির্বাচন পরবর্তী সময়ে এই অশান্তি প্রসঙ্গে রাজ্যের পুরমন্ত্রী তথা কলকাতার মহানাগরিক ফিরহাদ হাকিম জানান, যদিও এগুলির সঙ্গে তৃণমূলের বা রাজনৈতিক সংঘাতের কোনও যোগ নেই বলেই দাবি ফিরহাদের।

রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমের বক্তব্য, ‘যা হচ্ছে সেগুলি ব্যক্তিগত রাগের থেকে হচ্ছে। পুলিশকে বলব অ্যাকশন নেওয়ার জন্য। তৃণমূল কংগ্রেস কোনওদিন কোনও অরাজকতায় বিশ্বাস করে না। কেউ কেউ আছে, যারা তৃণমূল জিতেছে বলে হঠাৎ তৃণমূল হয়ে গিয়েছে। তারপর কারও উপর ব্যক্তিগত রাগ আছে, সেটা মেটাচ্ছে। আমরা এগুলি সমর্থন করি না। যাঁরা এসবের শিকার হচ্ছেন, তাঁরা অভিযোগ জানান, পুলিশ যথাযথ ব্যবস্থা নেবে।’ এর পাশাপাশি ভবানীপুরের ৭০ নম্বর ওয়ার্ডে যে গোলমালের ঘটনা ঘটেছে, সেটিও ব্যক্তিগত রেষারেষি থেকেই ঘটেছে বলে দাবি ফিরহাদ হাকিমের। তাঁর স্পষ্ট কথা, তৃণমূল কংগ্রেস এর মধ্যে কোনওভাবেই জড়িত নয়।

উল্লেখ্য, এর আগে পঞ্চায়েত নির্বাচন বা বিধানসভা নির্বাচন পরবর্তী সময়ে বাংলায় বিভিন্ন জায়গায় অশান্তি ও গোলমালের অভিযোগ উঠে এসেছিল। এবার নির্বাচন পরবর্তী সময়ে আদর্শ আচরণবিধি উঠে যাওয়ার পরও রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন রাখার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × three =