বৃষ্টি এখনই পিছু ছাড়ছে না কলকাতাবাসীর

রাতভর বৃষ্টি। আর তাতেই জলমগ্ন কলকাতার একাধিক এলাকা। তারপর ভোরে ২ ঘণ্টার তুমুল বৃষ্টি! সবমিলিয়ে সাতসকালে দুর্ভোগের চূড়ান্ত। মাঝে বৃষ্টি থামলেও আবার ঝেঁপে আসছে বৃষ্টি। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, ২-৩ ঘণ্টার মধ্যে ফের বৃষ্টি ধেয়ে আসছে। পূর্ব মেদিনীপুর, হুগলি, হাওড়া, কলকাতা, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িত বজ্রবিদ্যুত্‍ সব বৃষ্টির পূর্বাভাস। ফলে ফের দুর্যোগের আশঙ্কায় সবাইকে নিরাপদে স্থানে থাকার পরামর্শ দিয়েছে হাওয়া অফিস।

এদিকে শনিবার ভোর ৪টে থেকে ৬টা, সর্বাধিক ৪২ মিলিমিটার বৃষ্টি রেকর্ড হয়েছে বিধাননগরে। আলিপুর আবহাওয়া দফতরের তথ্য বলছে, কলকাতার চিংড়িহাটায় ৩৯ মিলিমিটার, তপসিয়ায় ৩৫ মিলিমিটার, মানিকতলায় ৩৩ মিলিমিটার, ট্যাংরায় ৩২ মিলিমিটার, দত্তবাগানে ৩২ মিলিমিটার,  ঠনঠনিয়ায় ২৪ মিলিমিটার, যোধপুর পার্কে ২২ মিলিমিটার বৃষ্টি রেকর্ড হয়েছে ভোর ৪টে থেকে ৬টায়।

প্রবল বর্ষণের জেরে পাতিপুকুর আন্ডার পাসে ৪ ফুটের বেশি জল জমে যায়। যার জেরে পাতিপুকুর আন্ডার পাস সিল করে দেয় পুলিস। গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হয়। জমা জলের জেরে কলকাতার একাধিক এলাকায় রাস্তায় সাতসকালেই তীব্র যানজট দেখা দেয়। ওদিকে রাত থেকেই জলমগ্ন হয়ে পড়ে তথ্যপ্রযুক্তি তালুক সেক্টর ফাইভও।

তবে বেলা গড়াতেই পরিস্থিতি খানিকটা উন্নত হয়েছে। শেষ পাওয়া খবর অনুযায়ী, উত্তর কলকাতা ক্লিয়ার। কোথাও জল নেই। দক্ষিণে বডিগার্ড লাইন সহ বেশিরভাগ জায়গা-ই এখন ক্লিয়ার। জমা জল বের করে দেওয়া হয়েছে। দক্ষিণ শহরতলির কিছু কিছু জায়গায় শুধু এখনও জল আছে। রাতে আলিপুর ও পার্ক স্ট্রিটে গাছ পড়েছিল। তাও সরিয়ে ফেলা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × two =