মঙ্গলবার রাত থেকে শুরু হল মা উড়ালপুলের সারাইয়ের কাজ

অনেক দিন ধরেই জল্পনা শোনা যাচ্ছিল পুজোর আগেই সারাইয়ের কাজ হবে মা-ফ্লাইওভারের। তবে কলকাতা ট্র্য়াফিক পুলিশের তরফ থেকে মিলছিল না অনুমতি। অবশেষে মিলল সেই অনুমতি। শহরের অন্যতম গুরুত্বপূর্ণ ফ্লাইওভারের মা-এর ক্ষতিগ্রস্ত অংশের মেরামতির কাজ শুরু হচ্ছে মঙ্গলবার রাত থেকে। সূত্রের খবর,ইতিমধ্যেই ইস্ট ট্র্যাফিক গার্ডের তরফে দেওয়া হয়েছে এই অনুমতি। মঙ্গলবার থেকে আগামী ৫ দিন রাত সাড়ে ১০টা থেকে পরের দিন সকাল ৭টা পর্যন্ত চলবে কাজ। এই সময় উড়ালপুলে সম্পূর্ণভাবে যান চলচল বন্ধ রাখা হবে বলে খবর। এমনটাই জানা যাচ্ছে, কলকাতা মেট্রোপলিটন ডেভলপমেন্ট অথরিটি বা কেএমডিএ সূত্রে।
প্রসঙ্গত, শহরের এই ব্যস্ততম উড়ালপুলের একাধিক জায়গায় তৈরি হয়েছে গর্ত। যান চলাচলের ক্ষেত্রেও দীর্ঘদিন ধরে চলছে সমস্যা। বাড়ছে যানজট। প্রাণ হাতে করে উড়ালপুলে উঠছেন শহরবাসী। মা-উড়ালপুলের এই বেহাল অবস্থা দেখে সারাইয়ের দাবি উঠেছিল বহুদিন আগেই। সারাইয়ের কাজ করতে উদ্যোগীও হয় কেএমডিএ। এদিকে কলকাতা ট্র্যাফিকের যা হাল তাতে দীর্ঘ সময় মা উড়ালপুল বন্ধ করে কাজ করলে আশপাশের রাস্তার উপর যানবাহনের চাপ অনেকটা বেড়ে যাবে বা যানজট তৈরি হবে,এমনটাই জানানো হচ্ছিল কলকাতা পুলিশের তরফ থেকে। এই আশঙ্কাতেই কলকাতা ট্র্য়াফিক পুলিশের তরফে দেওয়া হচ্ছিল না অনুমতি। তবে সারাইয়ের যে প্রয়োজনীয়তা রয়েছে তা মানছিল সব মহলেই। এ বিষয়ে কেএমডিএ-র আধিকারিকদের সঙ্গে ট্র্য়াফিক কর্তাদেরও কয়েকবার বৈঠকও হয় বলে খবর। এরপরেই সমস্যার সমাধান করার পথ মেলে।
মঙ্গলবার কলকাতা ট্র্যাফিক পুলিশের তরফে অনুমোদন পাওয়ার পরেই কেএমডিএ-এর তরফে এমন সিদ্ধান্ত নেওয়া হয় মা-ফ্লাইওভারকে সারাই করার। কেএমডিএ সূত্রে এও জানানো হয়েছে,রাস্তা সারাইয়ের পাশাপাএশি সিসিটিভি এবং কিছু বৈদ্যুতিন কাজও চলবে এই কদিন। বৃহস্পতিবার রাতে মা ফ্লাইওভার থেকে রুবির দিকে নামার র‍্যাম্প এবং সায়েন্স সিটি থেকে মা ফ্লাইওভার ওঠার র‍্যাম্পের কাজ হবে বলে জানানো হয়েছে কেএমডিএ-এর তরফ থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 + eight =