থ্রেট সিন্ডিকেট নিয়ে সাত সদস্যের কমিটির রিপোর্ট পেশ

আরজি করের থ্রেট সিন্ডিকেট নিয়ে সাত সদস্যের তদন্ত কমিটি তাদের রিপোর্ট পেশ করল। তদন্ত কমিটির রিপোর্টে উঠে এসেছে, অভিযুক্তদের মুখ থেকে একাধিক বিস্ফোরক স্বীকারোক্তির কথা। মোট ৫৯ জনের বিরুদ্ধে এই থ্রেট সিন্ডিকেটের অভিযোগ ছিল। এই ৫৯ জনের তালিকায় রয়েছেন, ইন্টার্ন, পিজিটি, এমবিবিএস পাঠরত ছাত্রছাত্রীরা। যার মধ্যে, ৪ থেকে ৫ জনকে বাদ দিয়ে বাকি সকলেই দোষী বলে প্রমাণিত।

এখন এই রিপোর্ট ইতিমধ্যেই কলেজ কাউন্সিলের সদস্যদের পাঠানো হয়েছে। তদন্ত কমিটির বিচারে এই থ্রেট সিন্ডিকেট নিয়ে অভিযোগে যারা দোষী প্রমাণিত হয়েছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শনিবারই বৈঠকে বসছেন কলেজ কাউন্সিলের সদস্যরা। এই বৈঠকের পরই নোটিফিকেশন জারি করা হবে প্রিন্সিপালের তরফে, অন্তত এমনটাই জানা গিয়েছে।

ওদিকে আরজি কর-কাণ্ডের প্রতিবাদে আন্দোলনে অনড় জুনিয়র ডাক্তাররা। মাঝে অবশ্য কর্মবিরতি প্রত্যাহার করে নিয়েছিলেন তাঁরা। এরপর সাগর দত্ত মেডিক্যাল কলেজে ডাক্তার ও নার্সদের উপর হামলার প্রতিবাদে ফের শুরু হয় কর্মবিরতি। শুক্রবার সেই কর্মবিরতি প্রত্যাহার করে নেন আন্দোলনকারীরা, যদিও রাজ্য সরকারকে ‘ডেডলাইন’  বেঁধে দিয়ে হুঁশিয়ারি দেন, ‘আগামী ২৪ ঘণ্টার মধ্যে যদি আমাদের দাবিগুলি না মানা হয়, তাহলে আমরা নিজেদের জীবনকে বাজি রাখব।  এই মঞ্চ থেকে আমরা আমরণ অনশনের দিকে এগোব।’

এদিকে আবার পুলিশের অনুমতি না থাকা সত্ত্বেও ধর্মতলাতে ডাক্তারদের জমায়েত করার ঘটনায় মামলা রুজু করা হয়েছে পুলিশের তরফ থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − 7 =