৫ আধিকারিকের বদলি নিয়ে প্রশ্ন তুলল সংগ্রামী যৌথ মঞ্চ

রাজ্যের পাবলিক সার্ভিস কমিশনের ৫ আধিকারিকের বদলি নিয়ে এবার প্রশ্ন তুলে দিল সংগ্রামী যৌথ মঞ্চ। এর আগে এই একই প্রশ্ন তুলেছিলেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এবার কার্যত একই সুরে প্রতিবাদ জানিয়ে প্রেস বিবৃত দিতে দেখা গেল সংগ্রীম যৌথ মঞ্চকে। প্রসঙ্গত, পাবলিক সার্ভিস কমিশনের দফতর থেকে জেলায় বদলি করা হয়েছে এই ৫ আধিকারিককে। একদিন আগেই তাঁদের বদলি সংক্রান্ত নোটিস ইস্যু করা হয়েছে। কিন্তু, এই বদলি বেআইনি বলে দাবি সংগ্রামী যৌথ মঞ্চের।

এছাড়াও তাদের বক্তব্য যেহেতু পিএসসি-তে দুর্নীতি হয়েছে, তাই সেটা আড়াল করতেই এই বদলি করা হয়েছে। এই ঘটনার প্রতিবাদ জানিয়ে শনিবার রাতে প্রেস বিজ্ঞপ্তি দিতে দেখা যায় সংগ্রামী যৌথ মঞ্চকে। প্রসঙ্গত, এর আগে পিএসএসি-তে স্বজনপোষণের অভিযোগ তুলতে দেখা যায় বিরোধী দলনেতা শুভেন্দুকে। টুইটে তিনি ক্ষোভ প্রকাশ করেন ৫ আধিকারিকের বদলি নিয়েও। সেখানে শুভেন্দুর স্পষ্ট দাবি, দুর্নীতি ঢাকতেই এই বদলি। দ্রুত এই সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে। তা না হলে আন্দোলনে যাওয়ারও হুঁশিয়ারি দেন। প্রয়োজনে করতে পারেন আইনি পদক্ষেপ। এর পাশাপাশি কাঠগড়ায় তোলেন রেশন দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের দাদা দেবপ্রিয় মল্লিককে। শুভেন্দুর সাফ দাবি, লুঠ করা হয়েছে পাবলিক সার্ভিস কমিশনের টাকা।

এদিকে পিএসসি-র জল গড়িয়েছে আদালতেও। একদিন আগেই আবার এই প্রেক্ষাপটে সংগ্রামী যৌথ মঞ্চের প্রতিবাদ যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন ওয়াকিবহাল মহলের একাংশ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 3 =