বিধানসভায় ধর্ষণ বিরোধী বিল পেশের অনুমোদন রাজ্য মন্ত্রিসভার

বিধানসভায় ধর্ষণ বিরোধী বিল পেশের অনুমোদন দিল রাজ্য মন্ত্রিসভা। সূত্রের খবর, বিধানসভায় বিল পেশ হতে চলেছে আগামী ৩ সেপ্টেম্বর। ইতিমধ্যেই আইনের ড্রাফ্ট তৈরির নির্দেশ দেওয়া হয়েছে বলে খবর। ২ তারিখ থেকে রয়েছে বিধানসভার বিশেষ অধিবেশন। ৩ তারিখ অর্থাৎ অধিবেশনের দ্বিতীয় দিনে পেশ হবে এই বিল।

প্রসঙ্গত, আরজি করের ঘটনার আবহে শুরু থেকেই অভিযুক্তের ফাঁসির দাবিতে সরব হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন তৃণমূল ছাত্র দিবসের প্রতিষ্ঠা দিবসের মঞ্চ থেকেও ফের একবার সে কথা শোনা যায় তাঁর মুখে। তখনই বলেন বিধানসভায় বিল আনার কথা। এদিকে এদিন ছিল ক্যাবিনেট বৈঠকও। সেই বৈঠকেই এই বিল আনার বিষয়ে চূড়ান্ত সম্মতি দেওয়া হয় বলে খবর। তারপরই ঠিক হয়ে যায় দিনক্ষণ।

এদিকে এদিন মমতা বলেন, ‘আমি পরের সপ্তাহে অধ্যক্ষকে বলে অধিবেশনের ডাক দেব। আমরা পশ্চিমবঙ্গ বিধানসভার পক্ষ থেকে আগামী দশ দিনের মধ্যে ‘ধর্ষকের ফাঁসির’ পক্ষে এই বিল পাশ করে রাজ্যপালের কাছে পাঠাব।’

এরপরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সুর চড়াতে দেখা যায় রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে। খোঁচা দিয়ে বলেন, ‘আমি জানি রাজার পাঠ। রাজাবাবু কিছু করবে না। না করলে মেয়েরা রাজভবনে গিয়ে বসে থাকবেন ঘণ্টার পর ঘণ্টা। এই বিল সই করতে হবে। আর রাজ্যপাল রাষ্ট্রপতির কাছে পাঠিয়ে দিয়ে দায়িত্ব সারলে হবে না।’ তাঁর এ মন্তব্য নিয়ে যখন জোরদার চাপানউতোর চলছে বঙ্গ রাজনীতিতে ঠিক তখনই জানা যায় ক্যাবিনেট বৈঠকে এই বিলে সবুজ সংকেত পাওয়ার কথা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 4 =