হরিয়ানায় পিটিয়ে মারা পরিয়ায়ী শ্রমিকের স্ত্রীকে চাকরি দিল রাজ্য সরকার

হরিয়ানাতে পিটিয়ে খুনের ঘটনায় মৃত দক্ষিণ ২৪ পরগনার পরিযায়ী শ্রমিকের স্ত্রীকে চাকরি দিল রাজ্য সরকার। নবান্ন সূত্রে খবর, বুধবার মৃতের স্ত্রী শাকিলা সর্দার নবান্নে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন। সঙ্গে ছিল তাঁর চার বছরের শিশুকন্যা। নবান্নেই মুখ্যমন্ত্রী মৃতের স্ত্রীর হাতে নিয়োগপত্র তুলে দেন। নবান্ন সূত্রে খবর, বাসন্তীতে ভূমি ও ভূমি সংস্কার দফতরে এক বছরের জন্য অ্য়াটেনডেন্ট এবং পরে গ্রুপ ডি পদে যোগ দেবেন শাকিলা।

গত ২৭ অগাস্ট দক্ষিণ ২৪ পরগনার জীবনতলার বাসিন্দা সাবির মল্লিককে পিটিয়ে মারা হয় হরিয়ানাতে। বছর ছাব্বিশের সাবির হরিয়ানায় কাজ করতেন। জীবনতলায় বাড়ি হলেও বিয়ের পর স্ত্রী ও শিশুকন্যাকে নিয়ে বাসন্তীতে চলে আসেন তিনি। হরিয়ানা থেকে বছরে একবার বাড়ি আসতেন। গোমাংস খাওয়ার অভিযোগে হরিয়ানার চরখি দাদরি জেলায় গত ২৭ অগাস্ট কয়েকজন তাঁকে ডেকে নিয়ে গিয়ে পিটিয়ে খুন করে। এরপর সাবিরকে পিটিয়ে খুনের ঘটনায় ২ নাবালক-সহ সাতজনকে গ্রেফতার করে হরিয়ানা পুলিশ।

এই ঘটনার নিন্দা করে রাজ্যের শাসকদল। মৃতের প্রতিবারের সঙ্গে তাঁর কুলতলির বাড়িতে দেখা করতে যান রাজ্যসভার সাংসদ ও পরিযায়ী ওয়েলফেয়ার বোর্ডের চেয়ারম্যান সামিরুল ইসলাম-সহ অন্যরা। সেই সময়ই মুখ্যমন্ত্রীর সঙ্গে ফোনে কথা হয় মৃতের পরিবারের সদস্যদের। তখনই পরিবারের পাশে থাকার বার্তা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। পরবর্তীকালে তাঁর স্ত্রীকে সরকারি চাকরি দেওয়া হবে বলেও জানা যায়। এরপরই বুধবার নবান্নে এসে মৃতের স্ত্রী এসে দেখা করেন মুখ্যমন্ত্রীর সঙ্গে। তাঁর হাতে চাকরির নিয়োগপত্র তুলে দেন মুখ্যমন্ত্রী।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + nine =