ছাত্র মৃত্যুর দায় নিতে হবে রাজ্য় সরকারকেঃ সৃজন

যাদবপুরের ছাত্র মৃত্যুর দায় নিতে হবে রাজ্য সরকারকে। এদিন সাংবাদিক বৈঠক থেকে ফের এ কথা বলতে দেখা গেল এসএফআইয়ের রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্যকে। সৃজন এদিন সাংবাদিক বৈঠক করে এও জানান, ‘রাজ্যের প্রশাসনিক প্রধান রাজনীতি করতে নেমেছেন। অপরাধীদের আড়াল করতে চাইছেন।’ একইসঙ্গে তাঁর এও দাবি, ‘তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের হাতেই মৃত্যু হয়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রথমবর্ষের ওই পড়ুয়ার।’ খুব স্বাভাবিক ভাবেই সৃজনের এই মন্তব্যে এখন জোর শোরগোল রাজ্যের প্রাশাসনিক মহলে। একইসঙ্গে সৃজন প্রশ্ন তুলেছেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের ভূমিকা নিয়েও। প্রতিবাদে চলতি সপ্তাহেই মহামিছিলের ডাক এসএফআইয়ের।

এদিন সাংবাদিক বৈঠকে সৃজন শাসকদলকে বিদ্ধ করে এও জানান, ‘মুখ্যমন্ত্রী ও তাঁর দলের ক্রিমিনাল সাইকোলজি বলছে তৃণমূল ঘনিষ্ঠ ছাত্র মঞ্চগুলির মাথারা এই খুনের জন্য দায়ী। মিডিয়া রোজ যা বের করছে তাতে তাই দাঁড়াচ্ছে। বাকি পরে যা বের হবে তখন দেখা যাবে। ফলত তৃণমূলকে জবাব দিতে হবে। তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের হাতে ওই ছাত্রের খুনের বিচার আমরা চাই।’

একইসঙ্গে যাদবপুরের মৃত ছাত্রকে স্মরণ করে রাজ্যে ৯ অগাস্টকে ব়্যাগিং বিরোধী দিবস হিসাবে ঘোষণা করতে হবে। এদিনের সাংবাদিক বৈঠক থেকে এ দাবিও করেছে এসএফআইকে। আগামী ১৬ ও ১৭ অগস্ট ছাত্র মৃত্যুর প্রতিবাদে গোটা রাজ্যেই বিক্ষোভ দেখাতে চলেছে এই বাম ছাত্র সংগঠন। পাশাপাশি ১৭ তারিখ ঢাকুরিয়া থেকে মহামিছিলের ডাক দেওয়া হয়েছে। মিছিলে পা মেলানোর জন্য সমস্ত রাজ্যের সমস্ত বাম ছাত্র সংগঠনকে আহ্বানও জানান সৃজন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 4 =