বকেয়া টাকা নিয়ে ফের কেন্দ্রের উদ্দেশে কড়া বার্তা রাজ্য়ের

বাংলার বকেয়া টাকা নিয়ে ফের কেন্দ্রের উদ্দেশে কড়া বার্তা রাজ্যের। শুক্রবার রাজভবনের অনুষ্ঠানে গিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময়, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, আগামী সাত দিনের মধ্যে কেন্দ্র টাকা না দিলে বৃহত্তর আন্দোলন হবে। ইতিমধ্যেই এই নিয়ে রাজ্যের সঙ্গে কেন্দ্রের বৈঠক হয়ে গিয়েছে দিল্লিতে। সেক্ষেত্রে সূত্রের খবর, রাজ্যের থেকে যে যে ব্যাখ্যা চাওয়া হয়েছিল সেব ব্যাপারে ইতিমধ্যেই কেন্দ্রকে জানানো হয়ে গিয়েছে। কিন্তু এখনও পর্যন্ত কেন্দ্রের তরফে বকেয়া টাকা ছাড়া হয়নি বাংলার জন্য। এরপর শুক্রবার রাজভবনে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় মুখ্যমন্ত্রী জানান, এরপর কেন্দ্রীয় প্রকল্পের টাকা না দেওয়া হলে বৃহত্তর আন্দোলন হবে।

প্রসঙ্গত, কিছুদিন আগেই রাজ্য সরকারের সচিবদের এক প্রতিনিধি দল গিয়েছিলেন দিল্লিতে। সেখানে কেন্দ্রীয় সরকারের প্রতিনিধিদের সঙ্গে তাঁরা বৈঠক করেন। সেদিনের বৈঠকে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রকের সচিব শৈলেশ কুমার সিংও। এর পাশাপাশি সূত্রের খবর, সেই বৈঠকে প্রধানমন্ত্রীর দফতরের সচিবরাও উপস্থিত ছিলেন। ওদিনের বৈঠকে কেন্দ্রের তরফে যা যা ব্যাখ্যা চাওয়া হয়েছিল, তা ইতিমধ্যেই জানিয়ে দেওয়া হয়েছে বলে রাজ্যের দাবি। এমন অবস্থায় এবার ফের কেন্দ্রের উদ্দেশে চরম হুঁশিয়ারি দিয়ে রাখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন, সাত দিনের মধ্যে বকেয়া টাকা না দিলে বৃহত্তর আন্দোলন হবে। আন্দোলনের রূপরেখা কী হবে, তা পরবর্তী সময়ে স্থির হবে।

প্রসঙ্গত, সাধারণতন্ত্র দিবস উপলক্ষ্যে দিনভর রাজ্য-রাজভবন এক সৌজন্যের ছবি দেখা গিয়েছে। প্রথমে সকালে রেড রোডে। তারপর বিকেলে রাজভবনে। রাজ্যপাল সিভি আনন্দ বোসের আমন্ত্রণে শুক্রবার বিকেলে রাজভবনে চা চক্রে উপস্থিত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বেশ কিছুক্ষণ রাজভবনে চা চক্রের অনুষ্ঠানে কাটান তিনি। উপস্থিত ছিলেন রাজ্য সরকারের বিভিন্ন প্রশাসনিক কর্তা, পুলিশ কর্তা থেকে শুরুর করে শহরের বিভিন্ন বিশিষ্টজনও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − eight =