নবান্ন অভিযান নিয়ে হাইকোর্টে গেল রাজ্য

আগামী ২৭ অগাস্ট নবান্ন অভিযানের ডাক দেওয়া হয়েছে। আরজি করের ঘটনার প্রতিবাদ জানাতে ‘পশ্চিমবঙ্গের ছাত্র সমাজ’-এর নামে এই অভিযান হবে বলে জানা গিয়েছে। অভিযানে অংশ নেবেন বলে জানিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেই মিছিল নিয়ে এবার মামলা হল কলকাতা হাইকোর্টে। বৃহস্পতিবার মামলা করার অনুমতি দেওয়া হয়। আদালত সূত্রে খবর, শুক্রবার শুনানি হবে এই মামলার।

হাইকোর্টে যে আবেদন করা হয়েছে, তাতে রাজ্যের দাবি, পুলিশের অনুমতি না নিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদের ডাক দেওয়া হয়েছে। আগামী ২৭ অগাস্ট যে নবান্ন অভিযানের ডাক দেওয়া হয়েছে, সে বিষয়ে পুলিশের কাছে কোনও অনুমতি নেওয়া হয়নি বলে দাবি রাজ্যের। তাই আদালত থেকে নির্দেশ প্রয়োজন বলে দাবি করা হয়েছে। মামলা দায়ের করার অনুমতি দেওয়া হয়েছে।

এদিকে, রাজ্য জুড়ে দফায় দফায় যে প্রতিবাদ মিছিল হচ্ছে, সেই প্রসঙ্গ এদিন উল্লেখ করা হয়েছে সুপ্রিম কোর্টেও। রাজ্যের তরফে আইনজীবী কপিল সিবল দাবি করেন, কোন রুটে কখন মিছিল হবে, তা জানাতে হবে। এসওপি তৈরি করে দেওয়া হোক। সুপ্রিম কোর্ট কোনও এসওপি তৈরি করেনি। প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় বার্তা দিয়েছেন, শান্তিপূর্ণ মিছিলে কোনও হস্তক্ষেপ করতে পারবে না রাজ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − 19 =